যৌন সম্পর্ক তারুণ্য অটুট রাখে


নিয়মিত ও তৃপ্তিদায়ক যৌন মিলন তারুণ্যকে অটুট রাখে। অর্থাৎ তারুণ্য ধরে রাখতে নিয়মিত যৌন সম্পর্ক অত্যন্ত জরুরী বলেই মত দিচ্ছেন বিশেষজ্ঞরা। তারা বলেন, নিয়মিত যৌন সম্পর্ক বা যৌন মিলন মানুষের তারুণ্যকে ধরে রাখে এবং যারা নিয়মিত যৌন সম্পর্ক চালিয়ে যায় তাদেরকে কমপক্ষে ৫ থেকে ৭ বছর কম বয়স্ক বলে মনে হয়। কারণ তাদের মাঝে মানুষিক দুশ্চিন্তা থাকে না। এ প্রসঙ্গে লন্ডনের রয়েল এডিনবার্গ হাসপাতালের সাবেক বিভাগীয় প্রধান ড. ইইকস তার গবেষণায় উল্লেখ করেন, জীবনকে সফল এবং পরিপূর্ণ করার জন্য যৌন সম্পর্কের অবদান অপরিহায।


ড. ডেভিড উইকস বলেন, স্বাস্থ্যকর যৌন জীবনের সুবিধা সম্পর্কে জনগণের সতর্ক হওয়া উচিত। তিনি দাবি করেন, একটা পরিতৃপ্ত যৌন সম্পর্ক মানুষের দুশ্চিন্তা দূর করে, মানসিক অস্থিরতা রোধ করে এবং তার হার্টকে সুস্থ ও সবল রাখে। তিনি বলেন, এক্ষেত্রে ভালোবাসাপূর্ণ পারস্পরিক সম্পর্কটা খুবই গুরুক্তপূর্ণ। যারা বয়স্ক এবং চাকরি থেকে অবসর গ্রহণ করেছেন তারা অনেকেই যৌন সম্পর্কে প্রতি আগ্রহ দেখান না। যা সাঠিক নয় বলে তিনি দাবি করেন। পরিপক্ব বয়সে বৈধ এবং ধর্মানুযয়ী যৌন সম্পর্ক মানুষের জীবনে ইতিবাচকভাবে প্রভাব ফেলে বলে তিনি বিশ্বাস করেন।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me