নারীদের জন্য নকসী ব্লাউজ, জিন্স নিষিদ্ধ


















ভারতের কর্নাটেকা সরকার এবার নারীদের জন্য কর্মক্ষেত্রে নকসী করা বিভিন্ন ডিজাইনের ব্লাউজ এবং জিন্স ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করেছে। ‘প্ররোচিত পোশাক’ বিষয়ক এক নির্দেশনায় বলা হয়েছে শরীরের অংশ দৃশ্যমান জিন্স, বিভিন্ন ডিজাইনের নকসী বা সুতার কাজ করা ও ঝালর দেয়া ব্লাউজ কর্মক্ষেত্রে নারীদের জন্য নিষিদ্ধ।


আর পুরুষরা কর্মক্ষেত্রে জিন্স এবং টিশার্ট পরে আসতে পারবে না।


নির্দেশনায় বলা হয়েছে কর্মক্ষেত্রে নারীদের জন্য নির্ধারিত পোশাক হচ্ছে শাড়ি বা সালোয়ার-কামিজ এবং পুরুষদের জন্য শার্ট প্যান্ট বা কুর্তা-পাজামা। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে তরুন সরকারি কর্মকর্তা, কর্মচারিরা যে ধরণের পোশাক পরে অফিসে আসেন তাতে প্রবীণদের মধ্যে অনেকেই বেশ বিব্রত বোধ করেন। তবে সিনিয়ররা এ ব্যাপারে কোন আপত্তি করতে পারেন না। কারণ কর্মক্ষেত্রে পরিধেয় পোশাকের ব্যাপারে কোন লিখিত বিধান নেই। তাই রাজ্যের ছয় লাখের বেশি সরকারি কর্মকর্তা, কর্মচারির জন্য এ নির্দেশনা জারি করা হয়েছে।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me