প্রেমিকা নির্বাচনের ক্ষেত্রে অবশ্যই মনে রাখবেন যে বিষয়গুলো


আপনি কি একা? প্রেমিকা খুঁজছেন মনে মনে? প্রেমিকা নির্বাচনের ক্ষেত্রে মনে রাখা উচিত কিছু বিশেষ বিষয়। কারণ আপনার ভবিষ্যত জীবন সঙ্গী নির্বাচনে যদি আপনি তাড়াহুড়া করেন, তাহলে নিঃসন্দেহে বেশ বড় বিপদে পড়তে পারেন। কিছু বিশেষ বিষয়ের দিকে লক্ষ্য রেখে প্রেমিকা নির্বাচন না করলে নানান রকম সমস্যা সৃষ্টি হবে প্রতিনিয়ত। আসুন জেনে নেয়া যাক প্রেমিকা নির্বাচনের ক্ষেত্রে কী কী বিষয় লক্ষ্য রাখা উচিত সে সম্পর্কে।

শুধু মাত্র সৌন্দর্য দেখবেন না

অধিকাংশ পুরুষই প্রেমিকা নির্বাচনের ক্ষেত্রে শুধুমাত্র সৌন্দর্যটাকে খোঁজে। আর এই সৌন্দর্যের খোঁজ করতে করতে যখন একজন সুন্দরী নারী মিলে যায় তখন ভালো খারাপ বিবেচনা ছাড়াই হুট করে প্রেম করে বসার মত ভুল করে অনেকেই। আর সেখান থেকে শুরু হয় ভোগান্তির সূত্রপাত। তাই প্রেমিকা নির্বাচনের ক্ষেত্রে শুধুমাত্র রূপ দেখে বিগলিত না হয়ে অন্যান্য যোগ্যতা গুলোও দেখুন।

আদর্শের মিল

প্রেমিকা নির্বাচনের ক্ষেত্রে দুজনের মতাদর্শের মিল খুজুন। নিজেদের আদর্শ ও মূল্যবোধের যায়গাটি একরকম না হলে জীবনে নানা রকম সমস্যার সৃষ্টি হয়। তাই প্রেমিকা নির্বাচনের ক্ষেত্রে নিজেদের আদর্শের মিল খুজুন। আদর্শের মিল না থাকলে সেই সম্পর্ক থেকে দূরে থাকাই ভালো।

ভেবে নিন জীবন কাটাতে পারবেন কিনা

একটি সম্পর্কে জড়ানোর আগে একাধিকবার ভেবে দেখুন যে আপনি সেই সম্পর্কটিতে সারা জীবন থাকতে পারবেন কিনা। একটি প্রেমের সম্পর্ক শুরু করা মানে সারা জীবনের পরিকল্পনাকে মাথায় রেখে সামনে এগিয়ে যাওয়া। এমন সম্পর্কে জড়ানো উচিত না যেটাকে দীর্ঘমেয়াদি করে তোলা সম্ভব না। তাই প্রেমিকা নির্বাচনের ক্ষেত্রে ভেবে নিন তাকে আপনার জীবন সঙ্গীর মর্যাদা দিতে পারবেন কিনা এবং তার হাত ধরে সারা জীবন কাটাতে পারবেন কিনা।

পরিবারের মিল

দুটি মানুষের পরিবারের মিল না থাকলে সম্পর্ককে বেশিদিন এগিয়ে নেয়া যায় না। এখানে ‘মিল’ বলতে বোঝানো হয়েছে যোগ্যতা, আর্থিক অবস্থা, সংস্কৃতি, সামাজিক মর্যাদা ইত্যাদিকে। প্রেমিকা নির্বাচনের ক্ষেত্রে নিজের পরিবারের সঙ্গে প্রেমিকার পরিবারের সামঞ্জস্যের বিষয়টি বিবেচনা করুন অবশ্যই।

বন্ধুদের দ্বারা প্রভাবিত হবেন না

অনেক সময় অনেকে বন্ধুদের প্ররোচণায় হুট করে প্রেমিকা নির্বাচন করে ফেলে। কিন্তু পরবর্তিতে সেই সম্পর্ক নিয়ে বেশ জটিলতায় ভোগে। এধরনের ভুল করা একেবারেই উচিত নয়। কারণ আপনার জীবনের এতো গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্ত নেয়ার অধিকার আপনার বন্ধুদের নেই। প্রেমিকা নির্বাচনের ক্ষেত্রে নিজের বিচার বুদ্ধিকে অগ্রাধিকার দিন সব সময়।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me