তুমি কাকে ভালবাসবে !

ব্যক্তিজীবনে মানুষ নানা সম্পর্কে আবদ্ধ হয়। সে সম্পর্ক হতে পারে বন্ধুত্ব, প্রেম-ভালোবাসা কিংবা বিবাহের। এর মধ্যে প্রেমের সম্পর্কটি বিশেষ। এ সম্পর্কের ব্যর্থতা কিংবা সাফল্যের ব্যাপারে শতভাগ নিশ্চিত হয়ে কিছু বলা যায় না আগে থেকেই। তবে এমন কিছু মানুষ আছেন, যাদের সঙ্গে প্রেমে জড়ালে তা আপনার জন্য ভয়ানক ক্ষতির কারণ হতে পারে। জেনে নিন সম্পর্কের ব্যাপারে কাদের কাছ থেকে সবসময় দূরে থাকবেন

সদা পরিবর্তনশীল ব্যক্তি:  

যারা খুব সহজেই তাদের অভ্যাস পরিবর্তন করে, তাদের সঙ্গে সম্পর্কে না জড়ানোই ভালো। তারা অনেক সময় আপনার প্রতি তার ব্যাপক সচেতনতা দেখাবে ও অধিক খোঁজখবর রাখবে। পরক্ষণেই দেখবেন আপনার সম্পর্কে উদাসীন হয়ে পড়েছে, কোনো খোঁজখবরই রাখছে না। এ মনোভাবাপন্ন ব্যক্তিদের থেকে দূরে থাকাই ভালো।

আত্মাভিমানী ব্যাক্তি: 

এ ধরনের ব্যক্তিদের চিনতে পারবেন খুব সহজে। যেমন: আপনি কারো সঙ্গে রেস্টুরেন্টে গেলেন। তখন সে আপনাকে খাবারের মেনুগুলো দেখাবে কিন্তু খাবারের আদেশ দেবে তার পছন্দমতো। সেলফোনে কথা বলার সময় সে সারা দিনের কাজকর্মের বর্ণনা দিয়ে আলাপ শুরু করবে, আর কথা শেষ করবে ভবিষ্যতে কী করতে যাচ্ছে, তা দিয়ে। যখন আপনি কোনো সমুদ্র উপকূলে বেড়াতে মনস্থির করবেন, তখন সে আপনাকে নিয়ে যাবে কোনো পাহাড়ি এলাকায়। এর অর্থ হচ্ছে সে সবসময় নিজের চাওয়াকে প্রাধান্য দেবে। তাকে স্বার্থপর বলাটাও ভুল হবে না। অতএব, এ রকম মানসিকতার লোকের সঙ্গে সম্পর্কে জড়ানোর ব্যাপারে সতর্ক থাকুন। অন্যথায় ভুলের মাশুল দিতে হবে সারা জীবন।

নোংরা স্বভাব যাদের: 

তারা সবার সঙ্গে মাখামাখি করতে চায়। যেমন যখন সে বিমানে থাকে, তখন বিমানবালার সঙ্গে, মার্কেটে কোনো অপরিচিত মেয়ের সঙ্গে, এমনকি আপনার প্রিয় বান্ধবীর সঙ্গেও সে ঘনিষ্ঠ হতে চায়। আপনাকে বুঝতে হবে, আপনার সঙ্গে তার সম্পর্ক থাকলেও সে এ ব্যাপারে সতর্ক নয়। তারা অন্য সবকিছুর চেয়ে যৌনতাকে অধিক গুরুত্ব দেয়। তাই তাদের সঙ্গে সম্পর্কে জড়ানোর ব্যাপারে অধিক সতর্কতা অবলম্বন করুন।

অতি ভক্তি: 

তাদের সবসময় পরিত্যাগ করতে হবে। তারা বলবে আপনাকে ছাড়া বাঁচবে না। আসলে সে আপনার জন্য কিছুই করবে না। এ ধরনের লোক সবসময় অনিশ্চয়তায় ভোগে। কখনো কখনো সে আপনাকেও বিশ্বাস করতে পারবে না। তবে তারা আপনার প্রতি সবসময় প্রচণ্ড আবেগ দেখাবে কিন্তু মনে রাখবেন সেই আবেগ বেশি দিন থাকবে না।

সহজেই অনুমেয় যারা: 

কিছু ব্যক্তি আছে যাদের খুব সহজেই অনুমান করা যায়। আপনাকে অবাক করে দেয়ার মতো কিছুই তাদের নেই। সহজেই অনুমান করা যায় বলেই সে পরিত্যাজ্য নয় বরং সে যা করে তাও আপনার কাছে খুব বিরক্তিকর মনে হবে। তাদের সঙ্গে সম্পর্কে জড়ালেও আপনি খুব দ্রুতই তাদের ছেড়ে যেতে বাধ্য হবেন। তাই সম্পর্কে জড়ানোর আগে ভেবে নিন কয়েকবার।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me