প্রথম দর্শনেই পুরুষের মাঝে যে ব্যাপারগুলো লক্ষ্য করে মেয়েরা!


নারীর মন দেবতারাও বোঝেন না! কবি-সাহিত্যিক থেকে শুরু করে সর্বস্তরের মানুষ একবাক্যে স্বীকার করে নিয়েছেন এই প্রবাদ বাক্যটি। অনেক সময়ই নারীর মন বোঝার কৌশল নিয়ে মজা করে বলা হয়, এ বিষয়ে যে বই লেখা হবে, তা আকারে হবে পৃথিবীর সমস্ত বইয়ের যোগফল। প্রথম দেখায় একটা মেয়ে একটা ছেলে ভেতর যেসকল বিষয় খেয়াল করেন, তা হয়তো অনেকেরই অজানা। আসুন জেনে নেই এমন সাতটি বিষয়।

শারীরিক গঠন:

শারীরিক গঠন, বিশেষ করে উচ্চতা এবং স্বাস্থ্য প্রথম দেখায় সবচেয়ে বড় ভূমিকা পালন করে। এক্ষেত্রে অতিরিক্ত কোনোকিছুই গ্রহণযোগ্য নয়। অর্থাৎ মেয়েরা যেমন খুব লম্বা বা খুব মোটা কাউকে পছন্দ করে না, ঠিক একইবাবে খাটো এবং রোগা মানুষকেও পছন্দ করে না। তবে এক্ষেত্রে মেয়েটার কাঙ্ক্ষিত উচ্চতা এবং স্বাস্থ্য নির্ভর করে তার নিজের শারীরিক গড়নের ওপর।

আলাপচারিতা:

হ্যাঁ, মেয়েরা আপনার বাচনভঙ্গী এবং কথা বলার ধরণও খুব খেয়াল করে সাক্ষাতের সময়। আপনার বাচনভঙ্গী যদি ভালো না হয় বা আপনি কথা বলায় তেমন পটু না হলে সেটা তাদের অপছন্দ হওয়াই স্বাবাবিক। তবে এক্ষেত্রেও পছন্দের ভিন্নতা থাকতে পারে। কোনো মেয়ে গম্ভীর মানুষ পছন্দ করে, কোনো মেয়ে চঞ্চলতা পছন্দ করে। তবে সবাই আন্তরিকতা পছন্দ করে।
আত্মবিশ্বাস:

এটা শুধু মেয়েদের পছন্দের ব্যাপারই নয়, সেই সাথে আপনার ক্যারিয়ারের জন্যও অত্যন্ত জরুরি একটি বিষয়। মেয়েরা প্রথম দেখাতে আপনার ভেতর আত্মবিশ্বস খুঁজবে এটাই স্বাভাবিক। কারণ প্রতিটা মেয়েই সঙ্গীর ওপর নির্ভর করতে ভালোবাসে। যদি আপনার ভেতর আত্মবিশ্বাস না থাকে, তবে আপনার ওপর নির্ভর করারও কিছু নেই।

মেজাজ:

আপনি কি প্রাণ খুলে হাসতে পারেন? তাহলেই আপনি একধাপ এগিয়ে গেলেন। যে পুরুষ প্রাণখুলে হাসতে পারে এবং হাসাতে পারে, মেয়েদের পছন্দের তালিকায় শীর্ষে থাকে তারা।

হাসি:

মেয়েরা সবকিছু বিচারের পর মনযোগ দেবে আপনার হাসির ওপর। আপনি কেমন করে হাসেন, সে হাসি প্রাণবন্ত, না তাচ্ছিল্য মিশে থাকে, নাকি সেখানে থাকে অহংকারের ছড়াছড়ি- সেসব খুব মনযোগ দিয়ে খেয়াল করে মেয়েরা। সেই সাথে তারা দেখে নেয় আপনার দাঁতের অবস্থাও।

আকর্ষণীয়তা এবং আচরণ:

আপনার ব্যক্তিত্যটাও মেয়েদের খেয়ালের একটি অন্যতম বিষয়। সেই সাথে তারা আপনার আচরণটাও খুটিয়ে দেখবে। আকর্ষণীয় ব্যক্তিত্ব এবং বন্ধুসুলভ আচরণ- একজন পুরুষের মাঝে যেকোনো মেয়ের কাঙ্ক্ষিত দুটো বিষয়।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me