প্রেমের সম্পর্কে নারীরা অবশ্যই যাচাই করবেন এই ৭টি বিষয়!

যখন সম্পর্কটা করেছিলেন তখন কি আর এতো ভেবে চিন্তে করেছিলেন? হুট করেই সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন আপনি। আর সেখান থেকেই হয়ে গেল এতো বড় একটা ভুল যা কিনা সারা জীবন আপনাকে মানসিক কষ্ট দেবে।

আমাদের দেশের নারীরা অনেক বেশি আবেগপ্রবণ। আর তাই আবেগের বর্শবর্তী হয়ে নানান রকমের ভুল করে ফেলে তাঁরা। কিছু বুঝে ওঠার আগেই অনেক সময় অনেক বড় বড় ভুল হয়ে যায়। ফলে ছোট হন নিজের কাছে, সমাজের কাছে এবং নিজের পরিবারের কাছে।

যে কোনো সম্পর্কে জড়ানোর আগে নারীদের প্রয়োজন একটু সতর্কতা। সম্পর্কের ব্যাপারে কিছু বিষয় আগে থেকে জানা থাকলে বড় ধরনের ভুলের থেকে নিজেকে রক্ষা করা যায়। আসুন জেনে নেয়া যাক সম্পর্কের ক্ষেত্রে নারীদের অবশ্যই যাচাই করা উচিত এমন ৭টি বিষয়।

১) আপনার ভালোবাসার মানুষটি কি তার বন্ধুদের সাথে আপনাকে পরিচয় করিয়ে দিয়েছে প্রেমিকা হিসেবে? যদি না দিয়ে থাকে কিংবা বিষয়টি এড়িয়ে গিয়ে থাকে তাহলে আপনি সাবধান হয়ে যান। কারণ সমাজের কাছে প্রেমিকাকে পরিচয় করিয়ে দিতে চায়না যেসব প্রেমিক তাদের অধিকাংশই প্রতারক হয়।

২) আপনার প্রেমিক কি আপনাকে তার সাধ্যের সবটুকু দেয়? নাকি অনেক ঘাটতি আছে তার মধ্যে? আপনার প্রেমিক যদি সত্যিই আপনাকে ভালোবেসে থাকে তাহলে সে তার সাধ্যের সবটুকু ঢেলে দেবে আপনার কাছে। আপনাকে সময় দিতে কিংবা আপনাকে সাহায্য করতে কখনোই কার্পন্য করবে না সে।

৩) আপনার ভালোবাসার মানুষটি আপনার সাথে স্বচ্ছতা বজায় রাখে তো? যদি আপনার কাছে সে অস্বচ্ছ আচরণ করে এবং প্রতিনিয়ত আপনাকে সে ফাকি দেয়ার চেষ্টা করে তাহলে আপনি তার থেকে দূরে থাকুন। কারন এধরনের স্বভাবের প্রেমিকদের প্রতারণা করার সম্ভাবনা বেশি থাকে।
৪) আপনার প্রেমিক যদি আপনাদের সম্পর্কটাকে বিয়ের আগেই শারীরিক সম্পর্কের দিকে এগিয়ে নিতে চায় তাহলে তখনই সেই সম্পর্ক থেকে দূরে সরে আসা উচিত আপনার। কারণ যেই মানুষটি আপনাকে সত্যকার অর্থেই ভালোবাসবে এবং বিয়ে করতে চাইবে সেই মানুষটি শারীরিক সম্পর্কের জন্য আপনাকে জোর করবে না অথবা তাড়াহুড়া করবে না।

৫) আপনি যখনই বিয়ের কথা বলেন তখনই যদি আপনার সঙ্গী প্রসঙ্গটি এড়িয়ে যাওয়ার চেষ্টা করে থাকে তাহলে আপনি একটি ভুল সম্পর্কে আছেন। ভুলেও এই সম্পর্কটিকে এগিয়ে নেয়া উচিত হবে না আপনার।

৬) আপনার ভালোবাসার পুরুষটি যদি আপনাকে যথেষ্ট সম্মান না করে তাহলে আপনি ভুল মানুষ নির্বাচন করেছেন। যেই ব্যক্তি আপনাকে সত্যি সত্যি ভালোবাসবে সে মন থেকেই আপনাকে সম্মান করবে।

৭) আপনি বিপদে পড়লে কি আপনার ভালোবাসার মানুষটি সটকে পরে? যদি আপনার বিপদে আপদে সে আপনাকে সাহায্য না করে শুধুমাত্র সুসময়ে আপনার সাথে থাকে তাহলে আপনি ভুল সম্পর্কে জড়িয়েছেন। কারণ যেই মানুষটি আপনার বিপদে আপনাকে সঙ্গ না দেয় সে আপনার সঙ্গে পুরো জীবন কাটানোর যোগ্য নয়।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me