আর অপেক্ষা করোনা

নীলা,

আজ ভীষন মনটা খারাপ । তাই লিখতে ইচ্ছে করেনা । হয়ত হতে পারে তোমাকে লেখা আমার এটাই শেষ চিঠি । কারন অল্প দিনের মধ্যেই তোমার বিয়ে হয়ে যাচ্ছে । চলে যাবে পরের সংসারে, তখন আমি হব পরপুরুষ । অথচ একদিন যে তোমার খুব কাছাকাছি ছিলাম, তার কোন মুল্যই থাকবেনা । মুল্যহীন হয়ে পড়বে আমার এতদিনের সম্পর্ক ও ভালবাসা ।

তবে বিশ্বাস করো তোমাকে পাবনা, এজন্য তোমার কোন দোষ নেই । সব আমার । আমার নিজের দোষেই তোমাকে পেলামনা । তোমাকে দোষ দিতাম, যদি শেষ দিন কেদে কেদে আমাকে ঐকথাগুলো না বলতে ? যাকগে সেসব পুরানো অতীত ।

আজ তোমার একটা কথা খুব মনে পড়ছে, বিয়েতে তোমাকে দাওয়াত দেইনি, কারণ তুমি সামনে থাকলে আমি অন্যের হাতে হাত রাখতে পারবনা । আমি নিজেকে ঠিক রাখতে পারবনা । ভালবাসা কি বোঝার পর থেকে যে আসনে তোমাকে রেখেছি সেখানে অন্য কাউকে চিন্তা করাটাও আমার পক্ষে অসম্ভব । তাই তোমাকে জানাইনি । তুমি কষ্ট পেওনা যা কিছু হয়েছে, সব তোমার কথা মতই হয়েছে । নিজেকে ছোট ভেবোনা, কাউকে নিয়ে জীবনটা শুরু করো । আর অপেক্ষা করোনা। আমি জানি কাউকে তুমি আর আমার মত ভালবাসতে পারবেনা । আর এটাও জানি যে, আমার জন্য সারাজীবন তোমার দড়জা খোলা থাকবে । কিন্তু আমার ফেরার জন্য অপেক্ষা করোনা, তাহলে আমি ভাবব তুমি আমার সুখে থাকা চাওনা। আর আমি ফিরে আসলেও তুমি তো আমাকে নিতে পারবেনা । সে সাহস তোমার সেদিনও ছিলনা, আজও নেই ।

শুভ রাত্রী । আজ আর থাক ।


নীল

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!