ভালবাসার লক্ষন ।


যদিও তোমার অপরাধে এই কদিন কথা বলিনি, তবু মাঝে মাঝে কি যেনো একটা ভয় হচ্ছে, যদি মিস করতে করতে একদিন সেই মিস করাটাকেই অভেস্যে পরিনত করে ফেলি ? সেদিন আমার কি হবে । আমি জানি হয়ত এভাবে হবেনা । কিন্তু এভাবে আস্বস্থ হতে যেনো ফাপিয়ে উঠেছে আমার প্রান । মনের ভিতরে কোথায় যেন একটা কাটার খোচা খচমচ করে । হয়ত ভালবেসে শান্ত হয়ে শুধু অপেক্ষা করার একটা ভয়ানক শক্তি যেনো আমার আছে । তোমার সাথে কথা বলার জন্য, তোমার একটু নিশ্বাস শোনার জন্য আমার মনে যে দুর্বলতা উপলব্ধি করি এটাই হলো আমার আসল শক্তি । 

তাইত রাগ করেও মাঝে মাঝে মনটা অবসন্ন হয়ে যায় । মাঝে মাঝে ভাবী ভালবাসতে গিয়ে কি এভাবে  কেউ হাফিয়ে পড়ে ? সারাক্ষন এত সাবধান হতে হয় কি ? বার বার এত দুর্ভাবনা নিয়ে বেঁচে থাকার দরকার হয় কি ? হারাই হারাই সদা ভয় হয় কি ? এই বুঝি ভালবাসার লক্ষন । 


0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!