খোলা চিঠি -৫


নীল,

কেমন আছ ? আজ দুপুর বেলা খুব হাসছিলাম । কেন জান ? ভাবছিলাম,  আজ আমাকে দেখলে কে বলবে তোমার সাথে মেশার আগে আমার বুদ্ধিসুদ্ধি কিছু ছিল ?  আসলে কি জান, মানুষের ব্রেইন অকেজ করে দেওয়ার ক্ষমতা, কোন সহজ ক্ষমতা, কোন সহজ ক্ষমতা নয় । সবাই তা পারেনা। তুমি পার । তুমি পেরেছ । তুমি সফল । 

হয়ত ভালবাসতে পারে অনেকেই, জীবনও দিতে পারে  কেউ কেউ । কিন্তু নিজের জন্য অন্যের মনে ভালবাসা সৃষ্টি করতে সবাই পারেনা । পারা সম্ভবও নয় । কারন নিজের মন যেমন খুশি তৈরি করা যায়, বোঝানো যায়, চালানো যায় । আর এই পৃথিবীতে খুব কম মানুষ আছে যারা অন্যের মনকে চালাতে পারে, নিজের মত করে সাজাতে পারে, তার মনে নিজের জন্য ভালবাসা তৈরি করতে পারে । ভালবাসাতে পারে । 


বিশ্বাস করো এখনো গভীর রাতে ঘুম ভেঙ্গে যায়, তোমাকে কাছে না পাওয়ার কষ্টে বুকের ব্যাথ্যাটা আবার বেড়ে যায় । চৈত্রের দুপুরে ঘামে ভিজে ভিজে যখন কলেজ থেকে বাসায় ফিরি, তখন আমার জামাটা বুকের কাছ থেকে ভীঁজে শরীরের সাথে লেপটে যায়, তখন তোমাকে খুব মনে পড়ে । কারন মেয়েদের ভেজা শরীর তোমার খুব পছন্দ । একমুহুর্ত তোমাকে চোখের আড়াল করতে পারছিনা । তুমি আমার কেন এতবড় ক্ষতি করেছ ? 

যাক আজ আর ভাল লাগছেনা ।

নীলা ।


 

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me