ইতি কথা

প্রিয় নীলা,

কেমন আছ ? আজকের সকালটা দেখেছ । অন্যান্য দিনের চেয়ে একটু আলাদা। বেশ রোদেলা আর জলমলে। কিছুটা হালকা ঠান্ডার সাথে মিস্টি কুয়াশাও ছিল। তোমার হাত ধরে খালি পায়ে হেটে চলার জন্য উত্তম আবহাওয়া। 

হটাৎ করে তোমার মাঝে বেশ পরিবর্তন লক্ষ্য করেছি। তুমি আর আগের মত নেই। এখন তোমার কথা বলার মাঝে বেশ তারুন্য, হাসিহাসি কথা, ব্যবহারে বেশ মাধূর্য্য পরিলক্ষিত হচ্ছে। এই চার বছরে শুধু দুদিনই তোমার চোখে জল দেখেছি। কাঁদতে শুনেছি। এতদিন তোমার ভালবাসা বুঝতে পারিনি। যখন বুঝলাম তখন কিছুই করার রইলনা। সেটা আমারই ব্যর্থতা। এটা আমার জন্য অভিষাপের। কারন আমারই না বোঝার কারনে সারাজীবন তুমি কষ্ট পেলে। ক্ষমা চেয়ে তোমাকে ছোট করবনা। 

তবুও লজ্জা, ঘৃনা, ভয় ভুলে কিছু কথা তোমাকে বলতে চাই্ । আমাকে ক্ষমা করোনা। ভুলে যেওনা কোনদিনভ ঘৃনা করো প্রতিদিন। যদি কোনদিন শুনতে পাও তোমাকে না বলেই চলে গেছি না ফেরার দেশে, সেদিন যেখানেই থাকো একবার এসে দুফোটা চোঁখের জল ভিক্ষা দিয়ে যেও, পারলে মরিবার সময় যেনো তোমার দুফোটা চোখের জলি দেখিতে দেখিতে এজীবনের অন্ত হয়। 


আমি সেই নীল। 

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me