খারাপ প্রেমিকের পক্ষে মেয়েদের ৬টি বিচিত্র বাহানা!

মানুষ যখন প্রেমে পড়ে তখন মনে মনে একটি ফ্যান্টাসি তৈরি করে নেয়। প্রেমের মোহে তখন অনেক অপরাধই এড়িয়ে চলেন, দেখেও দেখেন না। বিশেষ করে মেয়েরা। প্রেমিক যতই উগ্র মেজাজের হোক কিংবা অত্যাচারী হোক, নিজের মনকে এটা-সেটা বুঝিয়ে প্রেমিকের দোষগুলো এড়িয়ে চলতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন প্রেমিকারা। আর তাই নিজেকে নানান রকমের বাহানা দিয়ে, এটা-সেটা বুঝিয়ে সম্পর্কটি ধরে রাখেন তারা। জেনে নিন তেমনই কিছু বাহানা সম্পর্কে যেগুলো প্রেমিকারা নিজেকে বুঝিয়ে থাকেন খারাপ প্রেমিকের সাথে সম্পর্ক ধরে রাখার জন্য।

‘ও বদলে যাবে’

প্রেমিকের আপত্তিকর স্বভাব, প্রতারণা ও খারাপ ব্যবহার স্বত্ত্বেও অনেকেই মনে মনে ভাবেন যে একটা সময়ে প্রেমিক বদলে যাবে। নিজের ভালোবাসা দিয়ে প্রেমিকের স্বভাব বদলে ফেলা যায় বলেই মনে করেন অনেকে। কিন্তু প্রকৃতপক্ষে তা অধিকাংশ ক্ষেত্রেই হয় না। এমন ভ্রান্ত আশায় কেবল নিজেরই সময় নষ্ট করা হয়।

‘এখনও তো বিয়ে করিনি’

প্রেমিকের আপত্তিকর স্বভাবকে অনেকেই খুব বেশি গুরুত্ব দেন না এটা ভেবে যে এখনও তো বিয়ে হয়নি। কিন্তু যেই মানুষটির সাথে আপনি সময় কাটাচ্ছেন তার আপত্তিকর স্বভাবগুলোর প্রভাব আপনার মনেও পড়ছে। তাই নিজেকে এমন বাহানা দিয়ে প্রেমিকের বড় বড় প্রতারণা ও ভুলত্রুটি গুলো এড়িয়ে না যাওয়াই ভালো। বরং একে বিয়ের আগে খুব ভালো করে ভেবে দেখুন।

‘আমি জানি ও পরোয়া করে আমার’

অনেকেই ভাবেন যে প্রেমিক যেমনই হোক, যত খারাপই হোক না কেন, আপনার প্রেমিক আপনাকে অনেক ভালোবাসেন এবং আপনার প্রতি যথেষ্ট যত্নশীল। কিন্তু আপনার প্রেমিক যদি আপনার সাথে নিয়মিত প্রতারণা করে তাহলে নিজেকে এমন বাহানা দেয়াটা একদমই অর্থহীন। ভালোবাসা আর প্রতারণা কখনো পাশাপাশি চলতে পারে না।

‘ও এমন কাজ আর করবে না’

অধিকাংশ প্রেমিকাই প্রেমিকের বড় ধরণের প্রতারণাও ক্ষমা করেন দেন এই ধারণার ফলে। প্রেমিক যদি প্রতিজ্ঞা করে যে এমন ভুল আর করবে্ন না, তাহলে অনেক প্রেমিকাই সেটা বিশ্বাস করে ফেলেন। ফলে আবারও প্রতারককে বিশ্বাস করার মতো ভুল করেন অধিকাংশ প্রেমিকা। আর প্রেমিক সেটার পূর্ণ ফায়দা তোলেন।

‘ও ব্যস্ত থাকে’

প্রেমিক যখন প্রেমিকাকে এড়িয়ে চলার চেষ্টা করে, দীর্ঘ সময় কোনো যোগাযোগ না করে, সহজে দেখা না করে, রাতের বেলা ফোন ব্যস্ত থাকে তখন অনেক প্রেমিকাই নিজেকে বোঝায় যে তার প্রেমিক অনেক ব্যস্ত মানুষ। তাই প্রেমিকাকে দেয়ার মতো যথেষ্ট সময় তার নেই। কিন্তু এই ব্যস্ততার মাঝেও প্রেমিক তার সর্বোচ্চ চেষ্টা করছেন প্রেমিকাকে সময় দেয়ার এমনটাই মনে করেন প্রেমিকা।

সম্পর্কের জন্য ও এখনো প্রস্তুত না

সম্পর্কের ক্ষেত্রে প্রেমিকের অবহেলা ও অনাগ্রহ দেখে অনেক প্রেমিকাই মনে করেন সম্পর্কের জন্য প্রেমিক এখনও প্রস্তুত না। কিছুদিন সময় গেলে সব ঠিক হয়ে যাবে কিংবা ধীরে ধীরে সম্পর্কের প্রতি মায়া বাড়বে ভেবে অনেকেই জোর করে টিকিয়ে রাখেন একটি ভুল সম্পর্ককে।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me