পুরুষরা যে আট কারণে নারীদের সাথে প্রতারণা করে

নারীদের সাথে পুরুষদের প্রতারণার ঘটনা আমাদের সমাজে হরহামেশাই ঘটে থাকে। অনেক নারীকে এ কারণে জীবনে জ্বলে-পুড়ে মরতে হয়। এমন অনেক নারী আছে, যারা তাদের স্বামীর কাছে অবহেলিত। সন্তান সন্ততি নিয়ে কোথায় কি করবে কোনো দিশা খুঁজে পায় না।


তবে পুরুষরা কেন নারীদের সাথে এমন প্রতারণা করে। সম্প্রতি নারী-পুরুষের সম্পর্ক বিশেষজ্ঞ ড. কামাল খুরানা পুরুষদের প্রতারণা করার পেছনে আটটি কারণ খুঁজে বের করেছেন। ভারত ভিত্তিক গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।


১.বিবাহে ঝামেলা: অনেক পুরুষকে পছন্দের বিরুদ্ধে বিয়ে দেয়া হয়। সে তার স্ত্রীর সাথে উত্তম সম্পর্ক রক্ষা করে চলতে পারে না। এমন ক্ষেত্রে সে তার স্ত্রীর সাথে বারবার ঝগড়া বিবাদে লিপ্ত হয়। স্ত্রীও অশান্তিতে ভোগে। সে আবার নতুন করে বিয়ে করতে চায়। এটি কলহ আরও বাড়িয়ে দেয়।


২.বহুবিবাহের নেশা: অনেক পুরুষ আছেন, যারা একজন স্ত্রীর সাথে কিছুদিন সংসার করার পর অরুচি বোধ করে। আবার নতুন করে বিয়ে করতে চায়। পুরুষদের এমন মনমানসিকতা নারীদের প্রতারণা করতে সাহায্য করে।


৩.বহু নারীর সাথে সেক্স করা: কিছু পুরুষ আছে যারা বিয়ে করে শুধু সেক্সকে উপভোগ করার জন্যে। একজন নারীর সাথে দীর্ঘদিন সেক্স করতে তারা পছন্দ করে না। এমন পুরুষরা নারীদের জীবন ধ্বংসের জন্যে দায়ী।


৪.আবেগ পূরণে অসন্তুষ্ট: একজন পুরুষ চায় তার স্ত্রী সর্বদা তার পাশে থাকুক, তাকে সবধরনের সহযোগিতা করুক। পুরুষদের যখন এসব আবেগী চাওয়া পূরণ না হয় তখন তারা স্ত্রীকে পীড়া দিতে শুরু করে।


৫. মায়ের সাথে বাবার প্রতারণা দেখা: অনেক ছেলে আছে, যারা তাদের শৈশবকালে তার বাবাকে দেখেছে তার মায়ের সাথে প্রতারণা করতে। তারা মনে করে, এটি একেবারে একটি সাধারণ বিষয়।


৬.স্ত্রীর প্রতি প্রতিশোধ নিতে: অনেকে আছেন, যারা স্ত্রীর আচরণে সন্তুষ্ট নন। তার স্ত্রী অন্য কারও সাথে পরকীয়ার সম্পর্কে লিপ্ত। এমন ক্ষেত্রে পুরুষরা নারীদের সাথে প্রতারণা করতে বাধ্য হয়।


৭. ইচ্ছা করে প্রতারণা করা: অনেক পুরুষ আছে, যারা ইচ্ছা করেই তাদের স্ত্রীদের কোনও দোষ ফাঁদে ফেলে ডিভোর্স দেয়। তবে এমন লোকের সংখ্যা পরিমাণে খুবই কম।


৮. প্রতারণা করতে বাধ্য হওয়া: যখন একজন পুরুষ বুঝতে পারে তার স্ত্রী তাকে এড়িয়ে চলছে, বা তার সাথে বসবাস করতে চাইছে না তখন সে তার স্ত্রীকে ত্যাগ করে নতুন সম্পর্কে জড়াতে বাধ্য হয়।

পুরুষ হোক বা নারীই হোক তারা নির্দিষ্ট কারণেই তার সঙ্গী বা সঙ্গিনীর সাথে প্রতারণা করে। তবে কোনোটি প্রয়োজনে হয় আবার কোনোটি একেবারে ইচ্ছাকৃত ঘটে থাকে। 


0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me