আজ অনেকদিন পর বৃষ্টিতে ভিজলাম ।

আজ অনেকদিন পর বৃষ্টিতে ভিজলামতবে স্বইচ্ছায় নয়, অনিচ্ছায় আমি চাইছিলাম না বৃষ্টি আমাকে ভিজিয়ে দিক বৃষ্টির ফোটায় সিক্ত হই আমি, তবুও ভিজলাম   

খুব মনেহচ্ছিল ওর কথা, এক সাথে ভিজলে কি মজাইনা হতো ! সেই উপায় কি আছে ? ও বৃষ্টিতে ভিজতে ভয় পায়, ঠান্ডা লেগে যায় যদি ! ওর বোকা বোকা কথায় আমি তখন হাসতাম, রেগে যে ! বলতো, রেগে যাচ্ছি কিন্তু আমি  
একটু ভিজলে কি বা হয়, এভাবে আমার অনুরোধ, হাজারো মিনতিতে শেষ পর্যন্ত ভিজতে রাজি হতো,  কিন্তু তখন বৃষ্টি থেমে একেবারে সূর্য উদয় হতো মাঝে মাঝে রাগ হতো ওর উপর, কিন্তু ওর বাকা ঠোটের হাসিতে আমার রাগ একেবারে জল করে দিত আর একবার রিক্সায় বসে বসে কাক ভেজা টাইপ ভিজলাম বৃষ্টিতে ভালো করে বৃষ্টিতে ভিজতে রিক্সা থেকে নেমে পড়লাম বৃষ্টিতে ভেজাতো হলোইনা, বরং কাদা মাখিয়ে দিয়ে গেল একটা গাড়ি কাদায় মাখা মাখি হলো আমাদের জামা কাপড় সেই অবস্থায় বাড়ি ফেরার কাহিনী, আজ নাহয় নাইবা বললাম  

বৃষ্টিকে আমরা দুজন এত ভালবাসি, তবুও সেদিনের পর কেন জানি মন ভরে একসাথে বৃষ্টিতে ভেজা হয়নি কখনো বিশ্বাস কর ! তুমি না থাকলে বৃষ্টিতে ভেজা অর্থহীন এই ভেবে সব সময় বৃষ্টি এড়িয়ে গিয়াছি  


বৃষ্টির দিনগুলো !
আব্দুস সালাম

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!