তোকে খুব মিস করছি ।


তুই হয়ত বুঝবিনা আর কোনদিন দেখতেও পাবিনা, আমি কতটা কষ্টে আছি সারাদিনে তুই শতশত মানুষের সাথে হাজার ধরনের কথা বলিস কিন্তু আমার জন্য তোর কাছে একটা কথাও নেই বিশ্বাস কর, তোর সেই একটা কথা যেটা কেউ আমাকে কোনদিন বলেনি, সেটা তোর কাছ থেকে শোনার জন্য কতটা অপেক্ষা করে আছি, সেটা তুই বুঝবিনা তবে যেদিন জানলাম, আমাকে বলার মতো তোর কাছে কোন কথাই নেই, সেদিন থেকে অপেক্ষার সময়গুলো কষ্টের সময়ে পরিনত হচ্ছে কিন্তু কি করব? ভালবাসাতো ফেরত নেওয়া যায়না, তাইনা? হয়ত মনোযোগ অন্যত্র সরানো যায়, কিংবা অন্য কারো কাছে সুখ খুঁজে নেওয়া যায়, হয়ত আর একা লাগেনা কিন্তু এটা তো ঠিক যে কেউ কারো বিকল্প হতে পারেনা ?

ধর, পৃথিবীর এক প্রান্তে একটি ছেলে অন্য প্রান্তে একটি মেয়েকে রাখা হলো যখন ছেলেটি বা মেয়েটি ভাববে যে, আমরা হয়তো অনেক দুরে আছি কিন্তু একটাতো সত্যি যে আমাদের মাঝে আর অন্য কেউ নেই? তখন দুরত্ব তাদের কাছে কিছুই মনে হবেনা, শুধু ভালবাসা আর ফেরার অপেক্ষা নিয়েই বাকীটা জীবন কাটিয়ে দিতে পারবেন অনায়াসে আর এভাবেই তোমার আমার মতো হাজার হাজার মানুষ অপেক্ষা করে বেঁচে আছে, থাকতে হয়

ভুলে যেও, জানি যাবেও, কিন্তু উপেক্ষা করনা বুঝতে বাধ্য করোনা যে, আমাকে তোমার কিছুই বলার নেই অন্তত এতটুকু বুঝতে দাও যে, “আমাকে তোমার অনেক কিছু বলার আছে !” আর সেটা শোনার অপেক্ষা নিয়েই বাকিটা জীবন কাটিয়ে দেবো কারণ হতাশার চেয়ে অপেক্ষা অনেক ভাল

জানি ঠিকানা খুঁজে নিয়েছো কিন্তু তুমিতো জানো আমি তোমাকে কতটা ভালবাসি আর আমিও দেখেছি ভালবাসা আর ভালবাসার মানুষটিকে টিকিয়ে রাখতে কত অপমান, উপেক্ষা, কষ্ট সহ্য করতে হয় তাই আমি চাইনা আমার ভালবাসার মানুষটি কোন এক শ্রাবন রাতে বৃষ্টিতে ভীঁজে ভীঁজে অন্য কারো কাছে ভালবাসা ভিক্ষা করুক সে কষ্ট সহ্য করতে পারবনা তাই ভাল না বাসো, অন্তত ভালবাসার অভিনয়টুকু করো একি বিছানা শেয়ার করতে না পারি, একই ছাদতো শেয়ার করতে পারি ! একি রিক্সা শেয়ার করতে না পরি, বাসতো পারি জানি তুমি বড্ড অভিমানী, নিজের অভিমান আর জেদকে বজায় রাখার জন্য নিজেকে অপাত্রে দান করছো, কিন্তু পারবে কি? ভালবাসাতো নির্দিষ্ট প্রত্যেক মানুষের জন্য আলাদা আলাদা একজনের ভালবাসা কেড়ে নিয়ে অন্যজনের জন্য ভালবাসা প্রমান করা যায়না চাইলেও সেটা সম্ভব নয় কারণ ভালবাসা ফেরত নেওয়া যায়না

তোমার দিনগুলো শুভ হোক তুমি রাখবেনা জানি কিন্তু আমিই প্রতিনিয়ত তোমার খরব রাখবো, রাখছিও


0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!