ঝরনা আর পাহাড় ঘেরা চা’বাগান ।


তোমার জীবন থেকে শুধু একটা নিঃশব্দ দুপুর কি আমাকে দিতে পারনা? ব্যস্ততম পৃথিবীর কোলাহল থেকে সেদিন হারিয়ে যাবো অনেক অনেক দূরে, কেউতো খুঁজে পাবেনা

আমরা হারিয়ে যাব, যেখানে পাহাড়ের শরীর ছুঁইে ঝরনার পানি সেত পাথরের গা ঘেঁষে বয়ে চলে আমি তোমাকে জড়িয়ে ধরে সেই পাথরের উপরে দাঁড়িয়ে থাকবো ঝরনার জল তোমার খালি পা'দুটো চুম্বন করে ধন্য হবে পাখিদের গান আর ঝরনার বয়ে চলা শব্দ আমাদের জীবনের সকল না পাওয়া কষ্টের বরফগুলোকে গলিয়ে ঝরনার জলে ভাসিয়ে নিয়ে যাবে, আর সেই বয়ে চলা অনুভূতি নিয়ে আমারা বাকীটা জীবন নিশ্চিন্তে কাটিয়ে দিবো

আমরা হারিয়ে যাব, যেখানে পাহাড় তার নয়নাভিরাম রুপ আর ভালবাসা দিয়ে সবুজ অরন্য আর পাখিদের মায়ার জালে আটকে রাখে যেখানে প্রকৃতি আর পাখিরা মিলে ভালবাসার গান শোনায় যেখানে দিবানিশি মেঘগুলো পাহাড়ের ঠোট ছুঁইে মিলন বাসর রচনা করে যেখানে সবুজ লতাগুল্ম পাহাড়ের নরম বুকে ঝরিয়ে পরম নির্ভরতায় আশ্রয় খোঁজে সেখানে দাঁড়িয়ে আমি তোমাকে জরিয়ে ধরে চিৎকার করে সারা পৃথিবীকে বলব "আমি তোমাকে অনেক অনেক ভালবাসি"

আমরা হারিয়ে যাব, যেখানে গাছেরা কথা বলে, হ্নদয়ের সবটুকু ভালবাসা উজাড় করে মানুষের ক্লান্তি দূর করে, যাকে ঘিরেই শুরু হয় প্রথম কথা বলা "এক কাপ চায়ের নিমন্ত্রণ রইল" যেখানের বাতাস মানুষকে ভালবাসা আর রোমান্টিক নেশা জড়ানো এক ঝাঁঝালো রোমাঞ্চকর উষ্ণ পরশ বোলায়, সেই চায়ের দেশে
আমরা হারিয়ে যাব, যেখানে জানালা দিয়ে হোটেলের রুমে ঢুকে যায় মেঘ, সন্ধার পরে তুমি আমার পছন্দের সেই শাড়ীটা পরে কফির মগ নিয়ে আমার শরীর ঘেষে দাড়িয়ে থাকবে, আর ঠান্ডার অনুভুতির আমেজ দিয়ে কুয়াশা আর মেঘগুলো আমাদের ছুঁয়ে যাবে মাঝে মাঝে অশ্লীল বাতাসগুলো তোমার আচল উরিয়ে আমার ঘুমন্ত অনুভুতিগুলোকে সুড়সুড়ি দিয়ে যাবে বেলকুনীতে আমার ঘাড়ে মাথা রেখে তুমি তাকিয়ে তাকিয়ে দেখবে...ওপরে ছোপ ছোপ সাদা মেঘ বুকে নিয়ে ঝকঝকে নীল আকাশ, আর নিচে পাহাড়ে জমে থাকা সাদা মেঘ....আমি তোমার চুলে গন্ধে বিভোর হয়ে থাকবো আর থমকে যাওয়া সময়ের বুক চীরে..আমাদের অনুভুতিগুলো বয়ে চলবে সীমানা পেড়িয়ে

আমরা হারিয়ে যাব, যেখানে পাহাড়ি রাস্তায় মেরুদন্ড শিরশিরে অনুভুতি ছড়িয়ে দেওয়া বাঁক তোমার আমার ছুঁয়ে দেওয়া দৃশ্যগুলো লুকিয়ে রাখবে যেখানে পাহাড়ের কোল ঘেঁসে ঘুমিয়ে থাকে শান্ত জলের হ্রদ সীমানার ওপাড়ে নীল আকাশ মিতালী করে হ্রদের সাথে, চুমু খায় পাহাড়ের বুকে। যেখানে চলে পাহাড় নদী আর হ্রদের এক অপূর্ব মিলনমেলা চারিপাশ যেন পটুয়ার পটে আঁকা কোন জল রঙের ছবি কোন উপমাই যথেষ্ট হবেনা, যতটা হলে বোঝানোয় যায় পাহাড়ের অপরূপ সৌন্দর্য যেখানের প্রতিটি পরতে পরতে লুকিয়ে থাকবে অদেখা এক ভূবন, যেখান তোমার-আমার জন্য অপেক্ষা করছে বহুকাল ধরে.....



0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!