আমি একটু আমার সাথে কথা বলতে চাই !

আমাদের দৈনন্দিন হাজারো ব্যস্ততার মাঝে শুধু একান্ত নিজের জন্য কিছু সময় বের করে নেওয়া উচিত, যখন শুধু নিজের সাথে কথা বলতে হয়, বলা উচিত কারণ আমিওতো একটা মানুষ, আমারাওতো থাকতে পারে নিজের সাথে কিছু কথা, কিছু অপূন ইচ্ছা, কিছু না বলা গল্প, কিছু অভিমান অল্প, কিছু ঝগড়া, কিছু ভুলবোঝাবুঝি, কিছু কষ্ট দেওয়া, কিছু প্রতিশোধ, কিছু বারন, কিছু অভিযোগ-অনুযোগ, কিছু আদেশ-অনুরোধ !

সবাইতো আপনার সাথেই কথা বলে, কেউ কেউ এরিয়ে চলে, অনেকের অনেক অভিযোগ, কিন্তু আপনার কি নিজের সাথ কোন কথা থাকতে পারেনা? ইচ্ছে হয়না নিজের সাথে কিছু সময় কাটাতে ! জানতে ইচ্ছে করেনা, কেমন আছি? যা করছি ঠিক করছি কি? জীবনে আসলে কি চেয়েছিলাম আর কি পেলাম?

আমি জানি আমার কথা শুনে আপনার হাসি পাচ্ছে! এটা আবার কেমন কথা, এত ব্যস্ত অফিস, সংসার আর প্রিয় মানুষগুলো নিয়ে এর মাঝেতো সময়ই পাইনা কিন্তু সময় খুবই স্বাখপর, যখন আপনার একটু সময়ের খুব প্রয়োজন পরে, তখন সময়ের দাম বেরে যায়, সময় আপনাকে এরিয়ে চলবে আর সেই সময়ই একদিন আপনাকে একা করে দিয়ে, দিনের পুরোটা সময়ই অবসর করে দেয় তখন সময় এতটাই সস্তা হয়ে যায় যে সময়ের মূল্যই বিবেচনা করা হয়না তখন আপনি শুধু আপনার সাথেই কথা বলবেন, আপনার অতীতের সাথে কারণ বাকীদের সময় হবেনা আপনার কথা শোনার

তাই এখন ব্যস্ততম সময় থেকে নিজের জন্য ভাববার একটু সময় বের করুন নিজেকে তৈরি রাখুন সেই দিনের জন্য যেদিন আপনাকে সবাই একা করে দিবে, আপনি একা হয়ে পরবেন সেদিন যেনো আপনার কারো কাছে সহানুভুতি ভিক্ষা চাইতে না হয় বরং আপনার সঙ্গ পাওয়ার জন্য সবাই আপনার একটু সহনাভুতি কমনা করে আপনার সঙ্গ পাওয়ার জন্য আপনার কাছে সময় চায়, আজ যেমনটা আপনি চাইছেন
শুভ দুপুর


0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me