কষ্ট দাও

কষ্ট দাও এমন মানুষকে - যার কষ্ট তোমার কষ্ট মনে হয় তাহলে বুঝবে কষ্ট কাকে বলে? আঘাত কর এমন মানুষ কে - যার যন্ত্রণা তোমার যন্ত্রণা মনে হয় তাহলে অনুভব করতে পারবে যন্ত্রণা কি? আর কথা বলা বন্ধ করো এমন মানুষের সাথে - যার কলের জন্য তুমি মোবাইলের দিকে তাকিয়ে থাকো তাহলে বুঝবে অপেক্ষা করা কতটা কষ্টের! ভেঙ্গে ফেলো - সবচেয়ে প্রিয় মানুষের উপহারটি তাহলে বুঝবে হারানোর অনুভূতি কেমন? ডিলিট করে দাও - প্রিয় মানুষের সেই নম্বরটি যেটি এখনও মুখুস্থ হয়নি তাহলে বুঝবে ভুলে যাওয়ার কষ্ট কি?

মানুষকে এতটা কষ্ট দিওনা যা সহ্য করার ক্ষমতা তোমার নিজের নেই হ্যা দিতে পার যেদিন তুমি সেই ক্ষমতা অর্জন করতে পারবে কারণ তোমার আজকের দেওয়া কষ্টগুলো আগামীতে তুমি সুদসহ ফেরত পাবে, তখন সহ্য করতে পারবেতো?

ভুলে যাও এই লেখাটি - জীবনে কাকে কতটুকু কষ্ট দিয়াছ সেটা ভেবে সপ্তাহের শেষ দিনের মিষ্টি ঘুমটাকে নষ্ট করে দিওনা যদি পার কাল তার কাছে ক্ষমা চেয়ে নিও হয়ত হ্নদয়ের ক্ষত সারাতে পারবেনা, বাইরে থেকে শান্ততাটুকু থেকে বঞ্চিত করোনা

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me