ওগো লক্ষ্মী গিন্নি

ওয়ারিশা তাহসিন স্বপ্ন    
গিন্নি 















বৃষ্টি পড়ে অঝর ধারায়, বৃষ্টি পড়ে নিঃশব্দ ভেঙ্গে মন পাড়ায়। আকাশ ভেঙ্গে বৃষ্টি নেমেছে। রোজ রাতে বোকার মত শহরটা আপনাকেই দেখত আজ মুখ ফিরিয়ে বৃষ্টি দেখছে। যেন আমি আজ অপরিচিতা কেউ। আপনার শহরটা আপনার গৃহকর্তা। যার চোখের মোটা চশমায় রোজ রাতে আপনি সত্যি শহরের সারাদিনের বায়োস্কোপ দেখেন। আপনি গিন্নি তাই দিন ভর সংসার বাঁচান আর তিনি গৃহকর্তা রোজ সন্ধ্যায় আপনার জন্য স্বপ্ন কিনে বাড়ি ফিরেন। এমনটায় আমাদের মধ্যবৃত্ত বাঙ্গালি পরিবারের দাম্পত্য গল্পগুলো। এই গল্পের মূলমন্ত্র সংসার সুখী হয় রমনীর গুনে। 

তাই মুখ ফিরিয়ে রাখা মানুষটিকে থাকতে দিন আরো কিছুক্ষণ ওভাবে আপনি গিন্নি বরং জেনে নিন নীচের ৩টি টিপস। নিশ্চয় চাইচ্ছেন সুবোধ বালকটির মত মোটা চশমার মানুষটির আবারো রাতভর শব্দ খুঁজুক আপনার চুলের খোঁপাতে। ওয়ান নিউজের জন্য লেখাটি লিখেছেন ওয়ারিশা তাহসিন স্বপ্ন।
news 2 417754 3885965441697 
ভাবুন
 
 








হুট হাট কিছু না কোন আচরণ না করে একটু সময় নিয়ে ভাবুন আপনার কোন ব্যাবহারে উনি হাট হয়েছেন কিনা। একবার পুরো বিষয়টার সঙ্গে মিলিয়ে নিন আপনার আচরণ কিংবা কাজগুলি কতটুকু সঠিক ছিল। এবার নিশ্চয় আপনি উত্তর পেয়ে যাবেন কিভাবে গৃহকর্তার কাছে নিজের ব্যাখ্যা উপস্থাপন করবেন। যদি এমন হয় গৃহকর্তা নিজে অসংযত তবে আপনার মত করে তাকেও একটু ভাবার অনুরোধ করুন। দাম্পত্য কলহ বাড়ে নিজেদের অসংযত আচরণের জন্য। আর খুব বেশি ভেবে করে না বলেই মানুষ অসংযত আচরণ করে। তাই বাড়ার আগে দূরত্বের গলা টিপে ধরুন যে কোন বিষয়ে আগে ভাবুন এরপর করুন।

আত্মবিশ্বাসী হোন
 
নারীরা নিজেদের পরাধীন ভাবে বলেই একটা হীন মনস্কতায় ভোগেন এটা একেবারে ফেলে দিবার মত কথা নয়। আর আমাদের গল্প গুলো বলে এই মানসিক টানপরনের প্রভাব অনেক জোরালো ভাবেই আমাদের দাম্পত্য জীবনে পড়ে। তাই নিজেকে একলা কিংবা অসহায় ভাবার আগে মিলিয়ে নিন তো এই সংসারের জন্য আপনার অবদান কতটুকু। এবার নিজেই পেয়ে যাবেন এই সংসারে কিংবা কর্তার জীবনে আপনার অবস্থান কতটুকু। যদি কমতি মনে হয় তবে পুশিয়ে নিতে পারবেন এমনটায় বিশ্বাস রাখুন। মিলিয়ে দেখুন দাম্পত্য জীবনে যে অবস্থায় যে ভাবেই আপনি আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন ততবারই আপনি সফল হয়েছেন। কথায় আছে , আত্মবিশ্বাসে মিলে সফলতা টার্গেট তা সে যাই হোক।

সন্দেহ কমান কথা বাড়ান
 
একেবারে ছেড়ে দিয়ে ভাববেন এমনটা বলছি না। তবে সব সময় গৃহকর্তাকে সন্দেহ করবার কিছু নেই। এতে করে হিতে বিপরীত হয়। তিনি যদি কিছু লুকিয়েও থাকেন তাহলে আরও বেশি সাবধানী হবেন। তাছাড়া অহেতুক সন্দেহ আপনার অবস্থানকে নিন্মমুখি করবে। নিজেকে জটিল করে তুলবে। আপনি এই অবস্থায় যে সিধান্তই নিন না কেন ভবিষ্যতে যে আপনাকে আফসোস করতে হবে সংসার জীবনে ইতিহাস এমনটাই বলে। তাই সন্দেহ না করে নিজেদের মধ্যে আলোচনা বাড়ান। কথাই বলে যত বেশি কথা তত বেশি কাছে। তাই নিজেদের মধ্যে আলোচনা বাড়ানোর কাজটিও আপনিই শুরু করুন ওগো লক্ষ্মী গিন্নি।

ভাবচ্ছেন সারাদিনের ঝগড়ার পাল্লা এতো ভারি মাত্র তিনটি টিপস দিয়ে কি আর হবে। শুরু থেকে আবারো মিলিয়ে নিন। ভাবুন, আত্মবিশ্বাসী হন এবং সন্দেহ কমান কথা বাড়ান। এই তিনটার চর্চা করতে পারলে বাকি টিপস গুলি আপনিই বের  করে নিতে পারবেন কথায় বলে বাঙ্গালির সংসারে প্রাণ হচ্ছেন গিন্নি । তাই এই সন্সারের নিঃশ্বাস তো আপনার হাতেই বন্ধী। তাই নিশ্চয় আপনি পারেন হতে লক্ষ্মী গিন্নি।

মডেল – তপস্যা হোসেন

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me