নারীরা যে কারনে পরপুরুষে আসক্ত হয়!

 
সাধারণত মনে করা হয় পুরুষরাই তাদের নারী বন্ধু কিংবা স্ত্রীদের সাথে ছলনা করে পরনারীতে আসক্ত হয়ে পড়ে। কিন্তু নারীরাও এদিক দিয়েও পিছিয়ে নেই। নারীরাও বিভিন্ন কারণে পুরুষদের সাথে প্রতারণা করে থাকে। সম্প্রতি এক জরিপে এ তথ্য উঠে এসেছে।কারণগুলো হলো:
 
এক. মেয়েরা বিভিন্ন কারণে তাদের সঙ্গীদের সাথে প্রতারণা করে থাকে। যেমন নারীরা যখন বুঝতে পারে তাদের স্বামী বা ছেলে বন্ধু গুণের যথাযথ প্রসংশা করছে না অথবা তাকে অবহেলা কিংবা অবজ্ঞা করছেন তখন তারা পুরুষদের সাথে প্রতারণা করে থাকে।

দুই. একজন নারী যখন বুঝতে পারে সে একজন স্ত্রী হিসেবে নয় বরং ঘরের দেখাশুনাকারী কিংবা অর্থ সরবরাহকারী হিসেবেই তাকে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে তখন সে তার সঙ্গীর সাথে প্রতারণা করে।
তিন. নারী যখন মনে করে তার সঙ্গী তাদের মধ্যকার আবেগীয় সম্পর্ক যেমন স্পর্শ, উপহার বিনিময়, যেকোনো ধরনের অর্থপূর্ণ যোগাযোগকে গুরুত্ব দিচ্ছে না তখন সে তার সঙ্গীর সাথে প্রতারণা করে অন্যত্র সম্পর্কে জড়িয়ে পড়ে।

চার. সঙ্গীর কাছ থেকে যথাযথ ভালোবাসা পাচ্ছে না অনুভব করলেও নারীরা অন্যত্র সম্পর্ক স্থাপন করে থাকে। কিছু নারী আছে যারা অনেক বেশি অবাস্তববাদী এবং বছরের পর বছর ধরে তাদের সঙ্গীর কাছ থেকে একই রকম আবেগী ভালোবাসা প্রত্যাশা করে। সঙ্গীরা তাদের চাহিদা পূরণে ব্যর্থ হলে তারা অন্যত্র ভালোবাসা পাওয়ার চেষ্টা করে।

পাঁচ. পুরুষ সঙ্গীরা নারীদের যথেষ্ট সময় না দিলে চাহিদা পূরণে তারা অন্যের সাথে রোমান্টিক সম্পর্ক স্থাপনে উৎসাহিত হয়। বিরক্ত কিংবা একাকী বোধ করলেও তারা এটি করতে পারে। নারীরা অনেক সময়ের জন্য ঘরে একাকী অবস্থান করলে একাকী বোধ করে। একাকী বোধ করার জন্য তারা মনে করে তাদের জীবনের মূল্য কমে যাচ্ছে। এ একাকীত্ব দূর করার জন্য অন্য সঙ্গীর সাথে গভীর প্রেমের সম্পর্ক স্থাপন করে।

ছয়. যেসব নারীর সঙ্গীরা তাদের কাছ থেকে দীর্ঘ সময় ধরে দূরে থাকে সেসব নারীরাও তদের শূন্যতা পূরণে অন্যের সাথে সম্পর্কে জড়িত হয়ে পড়ে।

সাত. কিছু নারীদের অন্তরঙ্গতা ব্যাধিতে পরিনত হয়। কম বয়সে যৌন নিপীড়নের স্বীকার হয়েছেন এমন নারীদের মধ্যে তাদের পুরুষসঙ্গীদের সাথে প্রতারণা করার প্রবণতা বেশি হয়।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!