এক ‘অবসর প্রাপ্ত’ পতিতা কর্মজীবনে ৩ লক্ষ ৫৫ হাজার পুরুষের চাহিদা মিটিয়েছে!

image_4224 

আন্তর্জাতিক ডেস্ক : লউসি এবং মার্টিন ফকেনস। দুই বোন। দু’জনেই নেদারল্যান্ডসের আমস্টারডাম শহরে থাকেন। বর্তমানে তারা ‘অবসর প্রাপ্ত’ পতিতা। ২০১৩ সালের মার্চ মাসে একরকম ঘোষণা দিয়েই তারা ‘দেহব্যবসা’ থেকে অবসর গ্রহণ করেন।সম্প্রতি তারা ইন্টারন্যাশনাল বিজনেস টাইমসকে দেয়া এক সাক্ষাতকারে জানিয়েছেন তাদের কর্মজীবনের দিনগুলির কথা।

৩ সন্তানের মা মার্টিন ফকেনস জানান, তিনি ৭০ বছর ধরে এই ব্যবসার সঙ্গে যুক্ত আছেন। ‘আমি আমার কর্মজীবনে আনুমানিক ৩ লক্ষ ৫৫ হাজার পুরুষের চাহিদা মিটিয়েছি।’ বলছিলেন মার্টিন ফকেনস।

‘ আমার এখন যথেষ্ট বয়স বেড়েছে,’ অবসর গ্রহণের কারণ সম্পর্কে ফকেনস বলেন, ‘তাছাড়া এ বয়সটাতে ক্লায়েন্টদের আকৃষ্ট করা সহজ নয়। তাই বাধ্য হয়ে আমাকে এ ব্যবসা ছাড়তে হয়েছে। ‘

ইন্টারন্যাশনাল বিজনেস টাইমসের খবরে বলা হয়েছে, আমস্টারডামে এমন অনেক নারী আছেন, যারা এই ব্যবসার সাথে যুক্ত। এইসব নারীদের জীবন কাহিনী নিয়ে ‘মিট দ্যা ফকেনস’ শিরোনামে একটি ‘ডকুমেন্টারি ফ্লিম’ করা হচ্ছে। আর এই কাজটিতে মার্টিন ফকেনস তাদের সবধরনের সহযোগিতা করছেন।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me