দুই বান্ধবীকে সঙ্গে নিয়েই সংসার করতে চান সৌদি শিক্ষিকা!

 

লাইফস্টাইল ডেস্ক : বাস্তবে এমন ধরনের কথা কখনও শোনা না গেলেও এক শিক্ষিকা বিয়ের আগেই প্রস্তাব দিয়েছে হবু স্বামীকে- ‘তারসঙ্গে তার দুই বান্ধবীকেও বিয়ে করতে হবে।’ এমন প্রস্তাবে ওই হবু স্বামীতো হতবাক!এ ঘটনাটি ঘটেছে সৌদি আরবে। সেখানকার এক স্কুল শিক্ষিকা হবু বরকে শর্ত দিয়ে দিলেন তাকে বিয়ে করতে হলে শুধু তাকে নয়, সঙ্গে তার দুই বান্ধবীকেও বিয়ে করতে হবে। তাও বাকিতে বিশ্বাসী নয় ব্যতিক্রমি ওই শিক্ষিকা। এক সঙ্গে তিনজনকে কবুল বলতে হবে- বরকে এমন শর্তপূরণ সাপেক্ষে বিয়েতে রাজি হয়েছেন তিনি। সৌদি আরবের আল ইয়াওম পত্রিকার উদ্ধৃতি দিয়ে গালফ নিউজ জানিয়েছে, শিক্ষিকা ওই কনেকে পছন্দ করে বিয়ে করতে চেয়েছেন একজন বর। তিনিও রাজি তাকে বিয়ে করতে। তবে একটি মাত্র শর্ত দিয়েছেন তিনি। তবে এই ব্যতিক্রমি শর্তে তিনি হতবাক। তবে শেষ পর্যন্ত কনের সন্ধানদাতা ও আত্মীয়-স্বজনদের চাপে তিনজনকে বিয়ে করতে রাজি হয়েছেন তিনি। চুক্তিমতো একই ভবনে তিনটি অ্যাপার্টমেন্ট ভাড়া নিয়েছেন ওই বর। তিনটিতে তিন স্ত্রী আলাদা আলাদা থাকবেন।

 উল্লেখ্য, সৌদি আরব ও ইসলামী আইনে একজন পুরুষ চারটি বিয়ে করতে পারেন। তবে এজন্য কঠিনভাবে সমতা রক্ষা ও তাদের সব ধরনের চাহিদা মেটানোর সামর্থ্য তার থাকতে হবে- তবে তিনি কি সেই শরিয়া বিধি মেনে চলতে পারবেন? এ প্রশ্ন এখন সকলের মনে।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me