আমি আজ অবগুন্ঠন খুলে নীল জোৎস্নায় দাঁড়াব



আজ সারাবেলা তোমার সঙ্গে থাকব
সূর্যের আলো গায়ে মেখে, দেখব
কতটা মাতাল হতে পারো!
কিভাবে মাতোয়ারা হয়
উদাসী দুপুর,
বাতাসের বীণা হাতে কি করে
বেজে ওঠে তনুমন;
মান্স তরুনী ছিলাম
স্পর্শে জাগিয়ে তুলেছো স্নায়ুগুচ্ছ
 আজ,
তবু ভালোলাগে,
 ম্লান আলো;
নিঃশ্বাস আয়াস খুলে দাও 
দরজা কালো চুলের বিলির মাঝে রাত্রি নামুক,
অনুঢ়া আমি যেন দীর্ঘ প্রতিক্ষার শেষে 
আজ দেখা পেল কাংখিত শুভ্র সুন্দরের।  
খুলে দাও বরফের আলপনা আঁকা  
হৃদয়ের সমস্ত জানালা,  
খুলে দাও আমার আবরন আমাকে 
আবৃত করে আজ শুধু তুমি ঝর সারাদিন, 
সারাদিন... আমি আজ কোথাও যাবোনা, 
কোথাও যাবোনা আজ শুধু তোমার সাথে খেলব।
 পথের পীচের মত ঢেকে দাও তুমি আমাকে,  
আমাকে তুমি উন্মোচিত কর;  
আমার হৃদয় আজ আন্দোলিত কাচের জানালা,  
আমার হৃদয়ে আজ শুধু তুমি, তুমি, তুমি সারাদিন, 
সারাদিন... তুমি,এসো আমার উন্মুক্ত বক্ষে, 
তৃষ্ণিত হৃদয়ে আমি আজ অবগুন্ঠন খুলে নীল জোৎস্নায় দাঁড়াব;  
তুমি স্বপ্নের মত, 
কুয়াশার মত আমাকে আবৃত কর, আমাকে জড়াও;
ঐ সবুজ দূর্বাঘাসের মত ঢেকে দাও।
 আজ সারাদিন তুমি ভালোবাসার বৃষ্টি ঝরাও,  
বরফ বৃষ্টির আগুনে ভিজিয়ে দাও আমার শরীর ;
আজ সারাদিন বৃষ্টি ঝরুক, 
বরফ ঝরুক সারাদিন,সারাদিন...

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!