আপনি কি প্রস্তুত: প্রথমেই প্রথমবারের আগে


আপনি কি প্রস্তুত আপনার সঙ্গীর সাথে সম্পর্ককে আরো একধাপ এগিয়ে নিতে প্রস্তুত? নিশ্চিত হয়ে নিন আরো একবার। কারণ পুরো ব্যাপারটি আপনার কাছে কিছুটা ভীতিকর কিছুটা স্নায়ুবিক চাপের কারণ হতে পারে। জেনে নিন প্রথমবার কারো সাথে শারীরিক সম্পর্কের কিছু টিপস।


সতর্কতা
 
প্রতিবার শারীরিক সম্পর্কের আগে সতর্কতায় সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়। গর্ভবতী হওয়ার জন্য অথবা যৌনরোগ সংক্রামণের জন্য একবার শারীরিক সম্পর্কই যথেষ্ট। কনডম অথবা গর্ভনিরোধক বড়ি হতে পারে আপনার নিরাপদ থাকার উপায়। সুতরাং কনডম বা গর্ভনিরোধক বড়ি কিভাবে ব্যাবহার করতে হবে সে সম্পর্কে আগেই জেনে নিন।


কিছু বিষয় জেনে রাখুন
 
আপনার পরিবার, বন্ধু অথবা বিশেষজ্ঞের সাথে আলোচনা করে যৌন সম্পর্ক সম্পর্কে কিছু বিষয় জেনে নিন। আপনি যদি জিজ্ঞাসা করতে অসস্থি বোধ করেন তবে ইন্টারনেট সার্চ করে জেনে নিতে পারেন কিভাবে করবেন, কিভাবে সতর্কতা অবলম্বন করবেন অথবা যৌন বাহিত রোগ সম্পর্কে।



যৌনতার সাথে প্রেম গুলিয়ে ফেলবেন না
 
যেহেতু আপনি প্রথম বারের মতো কারো সাথে মিলিত হচ্ছেন, আপনার যৌনমিলনের অনুভূতিকে প্রেমের অনুভূতি মনে করে ভুল করবেন না। আপনি কারো সাথে শারীরিক ভাবে মিলিত হচ্ছেন তার মানে এই নয় যে আপনি তাকে ভালোবাসেন। আপনার সাথে যদি তার ভালোবাসার সম্পর্ক থাকে তবে খুব ভালো। যদি নাও থাকে তবে শুধু এই চিন্তায় করবেন যে মিলিত হওয়ার আগে আপনি কি চেয়েছিলেন।

নিজেকে পরিষ্কার পরিচ্ছন্ন করুন
 
প্রথমবার মিলনের আগে নিজেকে পর্যাপ্ত পরিষ্কার পরিচ্ছন্ন করুন। আপনার হাত এবং পায়ের লোম শেভ অথবা ওয়াক্স করতে পারেন। আপনার ব্যক্তিগত অঙ্গপ্রত্যঙ্গ গুলো পরিষ্কার করুন। ব্যক্তিগত পরিচ্ছন্নতা আপনাকে একটি সুখকর যৌনমিলনের অনুভূতি দেবে।



রিল্যাক্স থাকুন
 
সেক্স ভীতিকর হতে পারে কিন্তু আপনাকে মনে রাখতে হবে একই সাথে এটা খুবই আনন্দদায়ক। তাই মিলিত হওয়ার আগে যথেষ্ট সময় নিন।

অবশেষে, একটি শারীরিক সম্পর্ক যে কারো জন্য অনেক বড় একটি বিষয়। তাই এই সম্পর্কের আগে নিশ্চিত হয়ে নিন যে আসলে আপনি চান কিনা। যদি না চান তবে ঠিক আছে। না করে দিন, কারণ যাই হোক না কেন।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me