আজ বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর ২০১৩



     আজ বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর ২০১৩, ১২ পৌষ ১৪২০, ২২ সফর ১৪৩৫। 


    শীতকাল সকাল থেকেই কুয়াশা বৃষ্টি হচ্ছে ।  খুব ঠান্ডা এখনো সূর্যের ঘুম ভাঙ্গেনি এমনি কুয়াশা বৃষ্টি ভেদ করে হাতে বই-খাতা নিয়ে একটা কিশোরী মেয়ে একা রাস্তা দিয়ে হেটে যাচ্ছে ! হটাত পেছন থেকে একটা ছেলে দৌড়াতে দৌড়াতে এসে মেয়েটিকে জাপ্টে ধরলো ........ মেয়েটি ভয়ে কাপতে কাপতে ছেলেটির হাত, মেয়েটির বুকের ওপরে রেখে বলল " দেখতো কতটা ভয় পেয়েছি.....!" তারপর ছেলেটি, মেয়েটিকে জরিয়ে ধরে বললো...........শুভ সকাল !

2 comments:

  1. আজ আর ভাবিনা...... রোজ সকালে তুমি জড়িয়ে ধরে আমার ঘুম ভাঙ্গাবে ! আচল ভরে ফুল নিয়ে আসবে, বর্ষার কদম অথবা শরতের শিউলি....তবেই চোখ খুলবো ! ............ আজ তুমি নেই বলে !

    ReplyDelete
  2. আজকাল সকালে জন ডানের সেই কবিতাটা খুব মনে পড়ে যায় "ওহে বুড়ো অলস সূর্য, শৃঙ্খলা ভঙ্গ করে কেন তুমি জানালা দিয়ে উকি দিচ্ছো ? আমার ঘুম ভাঙ্গাচ্ছ ! তুমি বরং যে ছাত্র নিয়মিত দেরিতে স্কুলে যায় তার ঘুম ভাঙ্গাও !

    ReplyDelete

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!