সুতি পরেই সাজি






ঈদ পড়েছে গরমে, শাড়িটা তাই সুতি হলেই ভালো। এবার ঈদে এই ট্রেন্ডের কথা তো জেনেই গেছেন। তবে শাড়ি হালকা হলেও তার ঝলক কম হবে, এমন ভাবার কারণ নেই। জমকালো সাজ আর বাহারি গয়নায় ঈদের সাজ হবে দেখনদারি।
শাড়ির আঁচল, কুঁচিতে ভিন্নতা এসেছে। দেখা যাচ্ছে কুঁচিতে একধরনের কাজ, আবার আঁচলে আরেক রকম। ঐতিহ্যবাহী শাড়ির চাহিদা আছে। এসব শাড়ির সঙ্গে বাহারি কাটের ব্লাউজ পরতে পারেন। সুতির পাশাপাশি মসলিন, জামদানি ও হাফ সিল্কও চলছে।ফ্যাশন হাউস রঙের অন্যতম স্বত্বাধিকারী বিপ্লব সাহা বলেন, শাড়ির পাড়ে প্যাচওয়ার্ক ও লেইসের ব্যবহার চলছে। জরি, সাটিন ও এমব্রয়ডারি কাজ থাকছে শাড়িতে।

শাড়িতে দু-তিনটি শেডের মিশ্রণ চলছে। শাড়িতে যেহেতু খুব জমকালো কাজ থাকছে না, ফলে সাজ ও গয়না হতে হবে জাঁকজমক।
  
গরম থাকলেও ঈদের বাহানায় খুব বেশি করে সেজে নেওয়া যেতেই পারে। এবারের ঈদেও সাজ হবে উজ্জ্বল। লিপস্টিকের রং হিসেবে বিভিন্ন ধরনের ফ্লুরোসেন্ট রংগুলো যেমন কমলা, গাঢ় ম্যাজেন্টা জনপ্রিয়তা পাবে। রূপবিশেষজ্ঞ ফারজানা আরমান বলেন, লিপস্টিক জমকালো রঙের হলে আইশ্যাডো হালকা হতে হবে। কাজল ও মাসকারা পানি নিরোধক হলে ভালো হয়। কিশোরীরা শাড়ি পরলেও তাদের সাজে প্রাধান্য পাবে নানা ঢঙে চুল বাঁধা, চমকে দেওয়ার মতো উজ্জ্বল নেইলপলিশ (নিওন রং) আর গয়না। এই তিনটির মাধ্যমেই পুরো সাজে ভিন্নতা আনতে পারবে তারা। কিশোরীদের মেকআপে ঠোঁটের জন্য গ্লস আর চোখে হালকা কাজলই যথেষ্ট। ঈদে মেহেদির নকশা কিছুটা হালকা ধাঁচেরই হবে। ছোট ও সূক্ষ্ম নকশা প্রাধান্য পাবে। পোশাক যেটাই হোক, এবার ইচ্ছেমতো পরীক্ষা-নিরীক্ষা চালান চুলের ওপর। গরমে চুল বেঁধেই রাখুন। খোলা রাখতে চাইলে সামনের দিকের অংশটি ভাগ ভাগ করে টুইস্ট করে বেঁধে নিন। লুকে নতুনত্ব আসবে।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me