রাজী থাকলে বল...


কাজহীন দিনে একাকীত্বের কষ্টে ভুগী

চোখে এসে যায় বিরহের প্লাবন

মাথা করে টনটন আর মনপ্রান আনচান

বন্ধুর কল্পিত রুপকে ছুয়ে ছুমে যেতে ইচ্ছা করে

তোমার পরশ সজীব করবে এই যোদ্ধাকে

জানই তো "সুন্দরকে পাওয়ার ব্রত নিয়ে অসুন্দর হতে নেই"।

আমি আমার মতই হয়েছি

অপ্রাপ্তিতে সবর করি।

মনে কষ্ট পেলে স্রষ্টাকে বলি

"আমার খারাপ দোয়াকে কবুল করনা যেন!"

আমি কষ্ট পেলে আক্ষেপ নেই

তবে আমার দ্বারা যাতে কারোই কষ্ট না হয়।

প্রত্যাশা না করার একটা জাতগুন থাকলেও

মাঝে মাঝে প্রত্যাশা করার দু:সাহস করে ফেলি

কখনো প্রাপ্তি হয় আবার কখনো নয়

আনমনে তখন নিজেকে চেচিঁয়ে প্রবোধ দিই

"প্রত্যাশা করনা প্রত্যাখ্যাত হওয়ার ভয় থাকবেনা"।

সম্ভাবনা যেখানে মূল্যয়নের প্যারামিটার নয়

সৎচরিত্র যেখানে ভালবাসার যোগ্যগুন নয়

সমাজের ও মানুষের জন্যে কাজের মূল্যয়ন

যাদের হৃদয়ে ভেল্যু পায়না

কোরআনের ভালবাসা মূল্যয়ন করার যোগ্যতা যাদের নেই

তাদের এড়িয়ে চল নি:সংকোচে দৃঢ়চিত্তে।

প্রশান্ত মহাসাগরের অবারিত বারি রাশি তোমাকে দিতে পারি

বৈধ পন্থায় সাবলিল মননে

অবৈধ ভাবে মুজিবের ছবিওয়ালা একটা ভাংতি পয়সাও

তোমাকে দেয়ার যোগ্যতা আমার নেই।

চলার পথে আল্লাহকে অনুভব করেছি অসংখ্যবার

তাই তার প্রতি ভালবাসাটা আরো দৃঢ় হয়েছে

তোমাকে ভালবাসব শুধু আল্লাহর ভালবাসাটা পাওয়ার জন্যে।

রাজী থাকলে বল... হয়ে যায় ভালবাসার সারথ।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!