আমি আর তুমি কাব্য


আমিঃ

একটা গল্প বলব ভাবছি তোমায়

একটা ছেলে আর একটা মেয়ের গল্প,

তুমিঃ হুম, বল।

আমিঃ ছেলেটি আবেগহীন কিন্তু দুষ্টুমিতে সেরা

আর মেয়েটি লজ্জাবতী , আবেগে ভরা।

তুমিঃ তাই! তারপর ?

আমিঃ প্রজাপ্রতির মত ছুটাছুটি করত দুজন

মিষ্টি হাসির রসে রাঙ্গাতো ভুবন,

গাছের আড়লে লুকোচুরি খেলত

ঠিক পাখির মতই তারা ডানা মেলত।

একসময় ক্লান্ত দেহে গাছের ছায়ায় বসত

মেয়েটির কোলে মাথা রেখে ছেলেটি ঘুমাতো,

ছেলেটির মাথায় হাত বুলিয়ে দিত মেয়েটি

এমনি করেই কাটছিল তাদের দিনটি ।

রাখালীয়ার বাঁশী আর সেই বটের শীতল ছায়ায় যাওয়া হয়না মেয়েটির

নিজেকে গুঁটিয়ে নিয়েছে এখন সব কিছু থেকে ,

দূরের মাঠে গরুগুলো আনমনে ঘাস খাচ্ছে

নদীর বুকে পাল তোলা নৌকা ভেসে বেরাচ্ছে।

ছেলেটির এভাবে হারিয়ে যাওয়া ভুলতে পারেনি মেয়েটি

এখন আর ভালোবাসি ভালোবাসি এসে বলেনা ছেলেটি।

তুমিঃ একি তুমি কাঁদছ?

আমিঃ নাতো! চোখে মনে হয় কিছু পরেছে

ভেবনাতো ঠিক হয়ে যাবে এখনি।

তুমিঃ মিথ্যে কেন বল মায়াবী

তোমাকে কি আজও আমি চিনিনি?

আমার চোখ পানে তাকাও বলে দিব সবকিছু

কেন মিছে ভয় পাও?

দেখ আমি আছি কত কাছে

যেভাবে চেয়েছিলে আমায় তোমারি পাশে

‘গল্পের ছেলেটির’ মত হারিয়ে যাব না আমি

কথা দিলাম হব তোমার চিরসাথী।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!