রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসম্মুখে আপত্তিকর কাজ !


ঢাকা : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নারী ঘটিত বিষয় নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ হয়েছে। এতে গুরুতর আহত হয়েছে তিনজন। এরা হলেন, জাকির হোসেন, মিঠু ও রানা। আহতদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। সোমবার রাতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায় ,শাহবাগ থানা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক জাকির হোসেন ও তার কর্মীরা একটি মেয়েকে নিয়ে আপত্তিকর অবস্থায় উদ্যানে আড্ডা দিচ্ছিল। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন কর্মী তাদেরকে উত্ত্যক্ত করলে দু’গ্রুপের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয় পক্ষে সংঘর্ষ বাধে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুইজন এবং শাহবাগ থানা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক জাকির হোসেন আহত হয়। তাদের তিনজনেরই মাথা ফেটে রক্তপাত হয়। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা আরো জানান, মেয়েটিকে নিয়ে ছাত্রলীগের কর্মীরা বিকাল থেকে রাত পর্যন্ত জনসম্মুখে আপত্তিকর কাজ করলে বিষয়টি অনেকের নজরে আসে। বিষয়টি নিয়ে ঢাবির জিয়া হলের ছাত্রলীগ নেতা রানা ও জসিম উদ্দিন হলের ছাত্রলীগ নেতা মিঠু তাদেরকে জেরা করে।

এক পর্যায়ে মেয়েটিকে নিয়ে দু’গ্রুপের মধ্যে টানাটানি শুরু হলে উদ্যানে অবস্থানরতরা মেয়েটিকে উদ্ধার করে নিরাপদে স্থানে পাঠিয়ে দেয়।

এ ব্যাপারে ঢাবি শাখা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান মোল্লা বলেন, এরকম কোন ঘটনা আমার জানা নেই। তবে জসিম উদ্দিন হল শাখা ছাত্রলীগের সভাপতি আহতরা ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত স্বীকার করলেও জিয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রিন্স বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে যারা সংঘর্ষ বাধিয়েছে তারা ছাত্রলীগের নাম ব্যাবহার করেছে।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me