যে ৬টি ভুল নষ্ট করতে পারে আপনার প্রথম ডেটের রোমান্টিকতা

আপনি যদি কারো সাথে ভালোবাসার সম্পর্কে জড়ানোর ব্যাপারে আগ্রহী হন তখনি ডেটের কথা চিন্তা করেন। ডেটে গেলে একজন আরেকজনকে সামনাসামনি দেখে ভালোভাবে বোঝার সুযোগ পাওয়া যায়। যে ব্যাপারগুলো ফোনে কথা বলার মাধ্যমে বোঝা যায় না সেগুলো বোঝা যায়। কিন্তু একটি কথা মনে রাখবেন, প্রথম ইম্প্রেশন জমানোর সুযোগ একটিবারই পাওয়া যায়। এবং প্রথম ডেটে আপনার প্রতিটি পদক্ষেপ লক্ষণীয়। কিন্তু এই প্রথম দিনটিতেই অনেকে ঘাবড়ে যেয়ে ভুল করে ফেলেন। যে ভুলগুলো পরবর্তীতে আপনার সুন্দর সম্পর্কটি নষ্ট করে দেয়।

অতিরিক্ত আত্মবিশ্বাসী

প্রেমিক/প্রেমিকা হিসেবে সবাই আত্মবিশ্বাসী একজন ছেলে/মেয়েকে পেতে চান। কিন্তু মনে রাখবেন অতিরিক্ত কোন কিছুই ভালো না। প্রথম ডেটে নিজেকে অতিরিক্ত আত্মবিশ্বাসী হিসেবে উপস্থাপন আপনাকে অপর মানুষটির কাছে দাম্ভিক ও অহংকারী হিসেবে পরিচিতি দিতে পারে। অতিরিক্ত কিছু করতে যাবেন না। আপনি নিজে যেরকম ও যে ভাবে ফোনে কথা বলতেন ঠিক সেভাবেই কথা বলার চেষ্টা করুন।

পোশাক-আশাকে উদাসীনতা

অনেকে মনে করতে পারেন যে আমাকে ভালবাসবে সে আমার মনকে ভালবাসবে আমার পোশাককে নয়। কিন্তু মনে রাখবেন অপর মানুষটি এখনো আপনাকে ভালোমতো জানেন না সে এখন আপনি ডেটটিকে কতোটুকু গুরুত্ব দিচ্ছেন সে বিষয়ের উপর লক্ষ্য করে সিধান্ত নেবেন। তিনি অবশ্যই চাইবেন আপনি ডেটে ভালো ও স্মার্ট পোশাক পরে আসুন যাতে মনে হয় আপনি তাকে গুরুত্ব সহকারে নেন। আপনি যদি নিজেকে সেভাবে তার সামনে উপস্থাপন না করতে পারেন তাহলে আপনার ইম্প্রেশন খারাপ হবে। আর আমরা যেভাবেই বলি না কেন এখনো অনেকে ‘প্রথমে দর্শনধারী,পরে গুন বিচারী’ নীতিতে বিশ্বাসী।

অন্য দিকে অথবা অন্য কারো দিকে তাকানো

এই ভুলটি অনেক মারাত্মক একটি ভুল। আপনি একজনের সাথে ডেটে গিয়েছেন। গিয়ে যদি তার দায়সারা ভাবে কথা বলেন ও কথা বলার মাঝে অন্য দিকে কিংবা অন্য কারো দিকে তাকিয়ে থাকেন তাহলে আপনার সঙ্গীটি সাথে সাথেই নিজেকে আপনার কাছে গুরুত্বহীন মনে করতে পারেন। এই ভুলটি এরিয়ে চলার চেষ্টা করবেন যদি আপনি সম্পর্কে যেতে চান।

ফোনের পেছনে সময় নষ্ট করা

বলতে পারেন আপনার পড়ালেখা আছে, অফিস আছে, বিজনেস আছে ফোন আসতেই পারে। কিন্তু চিন্তা করে দেখুন পুরো ২৪ ঘণ্টার মধ্যে মাত্র ১/২ ঘণ্টা সময় বের করে আপনি আপনার পছন্দের মানুষটির সাথে সময় কাটাতে গিয়ে ফোনের পেছনে সময় দিলে সেটা কি ডেটের রোমান্টিকটাকে নষ্ট করবে না? নিতান্তই যদি ফোন ধরতে হয় তাহলে সেটা যেন খুবই অল্প সময়ের জন্য হয়।

পুরনো সম্পর্ক নিয়ে কথা বলা

কারো সাথে প্রথম ডেটে গিয়ে ভুলেও নিজের পুরনো প্রেমিক/প্রেমিকার কথা তুলবেন না। আপনার পুরনো সম্পর্ক থাকতেই পারে কিংবা আপনি এখনো আপনার পুরনো প্রেমিক/প্রেমিকার কথা মনে করেন। কিন্তু তার মানে এই নয় যে আপনি নতুন কারো সাথে সম্পর্কে জড়ানোর প্রথম দিনেই আপনার পুরনো প্রেমিক/প্রেমিকা কেমন ছিল, কী কী করত এই সব নিয়ে কথা বলবেন। এতে আপনার সঙ্গীর আপনার উপর বিরূপ ধারনা হবে।

অশালীন কথা বলা

ডেটে গিয়ে পরিবেশ সহজ করার জন্য আপনি হাসিখুশি থাকতে পারেন। কিছু সাধারণ জোকস বলেও সঙ্গীকে হাসাতে পারেন। জোকসের ক্ষেত্রে শালীনতা বজায় রাখুন। এছাড়া কাউকে দেখে অশালীন মন্তব্য ও কোন রেস্টুরেন্টে গেলে ওয়েটারদের সাথে অশালীন ভাষা প্রয়োগ যেমন আপনার ডেট থেকে রোমান্টিকটা নষ্ট করে তেমনি অপর মানুষটির মনে আপনার জন্য নেতিবাচক মনোভাবের সৃষ্টি হয়।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!