সেক্সি বললে তাঁরা যা মনে করে!

 
কোনো নারীকে হট বা সেক্সি বলাটা তার প্রতি পুরুষের ব্যাপক আগ্রহের প্রকাশ। ওই নারীর প্রতি যৌন লালসার তীব্র প্রকাশ হিসেবেও বিবেচনা করা হয় এমন মন্তব্যকে। কাজেই ছেলেদের মুখে এসব কথাকে আক্রমণাত্মক দৃষ্টিভঙ্গিতেই দেখা হয়। আবার পুরুষদের প্রতি একই মন্তব্য ছুড়ে দিলে তা বিপরীত অর্থ তৈরি করে।

এ মন্তব্যটিকে আক্রমণাত্মক বলে মনে করা হয় না। হট বা সেক্সি এখন শুধু মেয়েদেরই নয়, ছেলেদেরও বলা হয়।বিজ্ঞাপনের চাহিদা বা সিনেমায় নারীদের হট বা সেক্সি বলা প্রচলিত।

তাই বলে একজন পুরুষের পক্ষ থেকে হট বা সেক্সি মন্তব্য কোনো পবিত্র বা সৎ ভালোবাসার বহিঃপ্রকাশ নয়। কাজেই একটি মেয়েকে দেখে তার প্রেমে পড়ে যাওয়া বা তার সাথে ভালোবাসার সম্পর্কে জড়ানোর সাথে এ মন্তব্য সামঞ্জস্যপূর্ণ নয়।
 
ছেলেরা কিন্তু মেয়েদের নিয়ে শুধু লোলুপ দৃষ্টি নিয়েই মন্তব্য করেন না। তাদের চোখে শুধু প্রশংসা থাকতে পারে। তবে আপনার মনের মধ্যে যাই থাকুক না কেনো, এমন মন্তব্য না করাই উচিত।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me