ত্বকের যত্নে আলু


ত্বকে ব্রণ নিয়ে চিন্তিত নন, এমন নারী খুবই কম। বিশেষ করে তরুণীরা ব্রণের সমস্যায় বেশি ভোগেন।ব্রণের কারণে ত্বকের ‌সৌন্দর্য ঠিকমতো ফুটে উঠে না।



ত্বকে ব্রণের সমস্যা হয় সাধারণত বংশগত, হরমোনের পরিবর্তনে,জমে থাকা ধূলাময়লা,অপরিচ্ছন্ন তোয়ালে গামছা ব্যবহার, ভিটামিনের অভাব,অতিরিক্ত তৈলাক্ত ত্বক কিংবা অতিরিক্ত তৈলাক্ত খাবার খেলে।  ব্রণ থেকে মুক্তি পেতে আপনার হাতের নাগালে রয়েছে এমন কিছু যা হয়তো আপনি জানেন না। হ্যাঁ, আপনার হাতের নাগালে থাকা এক টুকরো আলু আপনাকে মুক্তি দিতে পারে ব্রণ থেকে।



হ্যাঁ, খাদ্যগুণের পাশাপাশি আলুর রয়েছে কিছু ঔষধিগুণও। বাইরে থেকে ঘরে ফিরে আলু গোল গোল করে কেটে মুখে লাগালে ত্বক সুন্দর হয়। আলুবাটার সঙ্গে মধু মিশিয়ে পেস্ট করে ত্বকে লাগালে তা দাগ দূর করে ত্বক উজ্জ্বল ও মসৃন করে।



আলু ও নিমপাতা বেটে পেস্ট করে নিয়মিত লাগালে ত্বকে ব্রণ ওঠে না।পুড়ে যাওয়া ত্বকে আলুর রস লাগালে প্রশান্তি পাওয়া যায়। সেইসঙ্গে তা পোড়া দাগ দূর করে। এছাড়া ব্রণ থেকে মুক্তি পেতে নিয়মিত পানি, শাকসবজি, ফলমূল খেতে হবে। সেইসঙ্গে পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। ত্বকে ব্রণের বেশি সমস্যা হলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me