হাতের গঠন বলতে পারে অনেক কিছু!


এতদিন হাতের তালুর রেখাচিত্র বিশ্লেষণ করে মানুষের ভূত-ভবিষ্যত বলতেন জ্যোতিষিরা। বিষয়টি যুগ যুগ ধরে মানুষের কাছে ব্যাপক জনপ্রিয় এবং আকর্ষনীয়ও বটে। কিন্তু এবার শুধু হাতের দিকে একনজর তাকিয়েই নাকি একটি মানুষ সম্পর্কে অনেক কিছু বলে দেওয়া যায়। এমনই দাবি করছেন হাত ও আঙ্গুলের ছাপ বিশেষজ্ঞ হেলেন এলিজাবেথ ইভানস। তিনি বলছেন, হাতের তালুর আকার বা চেহারা এবং আঙ্গুলের ছাপ দিয়েও একটি মানুষ সম্পর্কে অনেক কিছুই বলা সম্ভব।


'আত্মীয়-স্বজন-বন্ধু বা মানুষের মাঝে আপনার ব্যক্তিত্ব সম্পর্কে ইঙ্গিত দিতে পারে আপনার ডান হাত। আর অপর হাতটি আপনার ব্যক্তিগত জীবনেরই প্রতিচ্ছবি', বললেন ইভান। একটু বিশদ ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, 'একটি মানুষের জীবনে কী কী ঘটছে, তার ব্যক্তিত্বই বা কেমন- এসব তথ্য রয়েছে আমাদের হাতে। মানুষের হাতের বিশেষ কিছু অংশের পরিবর্তন না হলেও আঙ্গুলের চেহারা, তাদের রঙ, কিভাবে আঙ্গুলগুলো ব্যবহার করা হয়- এ বৈশিষ্ট্যগুলো নির্ভর করে মানুষের অনুভূতি, স্বাস্থ্য এবং মানুষটি কিভাবে কাজ করে বা কিভাবে সে তার শক্তি খরচ করছে তার ওপর।


এভাবে হাত দেখে মানুষের ভবিষ্যতও কী বলা যাবে, যেভাবে রেখা দেখে বলেন জ্যোতিষিরা?- এ প্রশ্নের উত্তরে মাথা নাড়লেন ইভানস, 'অবশ্যই বলা যাবে। আমাদের ব্যক্তিত্ব যেহেতু ফুটিয়ে তুলছে হাত, কাজেই চরিত্র বিশ্লেষণ করে আমরা কী পছন্দ করি, আমরা কী দ্বারা প্রভাবিত হই বা আমরা কী চাই- তার সবই বলা যেতে পারে'।


এবার আপনার হাতটি কেমন একটু দেখে নিন। বেশ প্রশস্ত এবং চৌকোণ ধাঁচের তালুর অধিকারীরা নাকি বেশ বিশ্বস্ত প্রকৃতির হন। এ মানুষেরা তাদের অনুভূতিগুলো প্রকাশ করেন। তারা যথেষ্ট সংগ্রামী হন। আবার যদের আঙ্গুলগুলো লম্বায় একটু খাট এবং হাতের তালুও কিছুটা গোলাকার, তারা বেশ রগচটা আর বহির্মুখী হয়ে থাকেন। তবে এরা কেন্দ্রবিন্দুতে থাকতে পছন্দ করেন। এরা সাধারণত যেকোনো কাজ শুরুর প্রথম সারিতে থাকেন। ওদিকে আয়াতকার লম্বাটে আঙ্গুলে মানুষেরা প্রায়শই নির্লিপ্ত প্রকৃতির হয়ে থাকেন। তারা কিছুটা জটিলও হন। তবে হাতের সরু তালু আর লম্বাটে আঙ্গুলের মানুষেরা বেশ অনুভূতিপ্রবণ আর দায়িত্বশীল হয়ে থাকেন।


এই হস্ত বিশারদ ইতিমধ্যে বেশ কয়েকজন সেলিব্রিটির হাত দেখে ফেলেছেন। এ তালিকায় টম ক্রুজ, জেনিফার অ্যানিস্টনের মতো তারকারাও আছেন।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me