মার্কিন মাঝবয়সী নারীরা সঙ্গী কিনছেন !


নারীরা নারীরা বয়ঃসন্ধির পরপরই পুরুষ বন্ধু বা সঙ্গীদের কাছে খুব গুরুত্ব পেয়ে থাকেন। সাধারণত ত্রিশ বছর বয়সের নিচে নারীদের সঙ্গ সকল পুরুষদের কাছে প্রত্যাশিত হয়ে থাকে। স্বামীও মধ্যবয়সী স্ত্রীদের আর আগের মতো সময় দেন না। সন্তানরা ব্যস্ত হয়ে পড়ে নিজের জীবন নিয়ে। তাই মধ্যবয়সে এসে নারীরা লোনলি হয়ে পড়েন। বিশেষ করে পশ্চিমা বিশ্বের নারীরা এ সমস্যায় পড়ছেন বেশি।


সঙ্গীহীন নারীরা কাজের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন। তাদের ভেতর স্থায়ী বিষণ্ণতা বাসা বাঁধে। এ থেকে অনেকে আবার পরকীয়া প্রেমের দিকে ঝুঁকে পড়েন। আজকাল তো আবার অনেক নারী উপায়ান্তর না দেখে দালালদের সহযোগিতা নিয়ে সঙ্গী খুঁজে নিচ্ছেন। এতে মোটা অংকের টাকাও ব্যয় করছেন এসব নারীরা।


ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অনেক ছেলে নিজেদের বিক্রি করে মোটা অংকের টাকা রোজগার করছেন।


এলিজা নামের এক মাঝবয়সী মার্কিন নারী বলেন, ৫টি বছর আমার জীবনে খুব খারাপ কেটেছে। স্বামী-সন্তানরা নিজেদের কাজে ব্যস্ত হয়ে পড়ে। আমি এতটাই একা হয়ে পড়ি যে কয়েকবার আত্মহত্যার সিদ্ধান্তও নিই। অবশেষে আমি আমার ছাত্রের সঙ্গে সম্পর্কে জড়াই। এ জন্যে প্রতিনিয়ত অনুশোচনাই ভুগতাম। কিন্তু বেঁচে থাকার জন্য এছাড়া কোনো উপায় ছিল না।


নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী হাফিংটন পোস্টকে বলেন, তিনি কিছুদিন আগে চাকুরী হারিয়েছেন। স্বামী তার কলিগের সাথে সংসার পেতেছে। এ অবস্থায় তিনি দালালদের শরাপন্ন হন। তার চাহিদা দেহের নয়, মনের। এখন তিনি টাকা দিয়ে একজন সঙ্গী পেয়েছেন। তার সঙ্গে ফোনালাপ থেকে শুরু করে মাঝে মধ্যে বেড়াতেও বের হন। ভাড়া করা ছেলেটিকে তিনি বন্ধু ও সন্তানের চোখে দেখেন। কাজেই এ সম্পর্ক শুধুই বন্ধুত্বের। ছেলেটির একটা গার্লফ্রেন্ড আছে, তার সঙ্গেও কথা হয় ঐ নারীর।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me