প্রথম ডেটিংয়েই বশ করার কৌশল


সঙ্গিনী হিসেবে বিশেষ কাউকে খুঁজে বের করাটা খুব সহজ ব্যাপার না। আর খুঁজে পেয়েও অনেকে তাকে ধরে রাখতে পারেন না। বেশির ভাগ ক্ষেত্রেই এটা ঘটে প্রথম ডেটিংয়ের দিন। সঙ্গিনীকে ইমপ্রেস করতে গিয়ে আপনি সবকিছু গুলিয়ে ফেলে এমন কাণ্ড করে বসলেন যে সম্পর্ক শুরুর আগেই শেষ। তাই একটু সময় নিয়ে ভাবুন কিভাবে তাকে মনের কথাগুলো বলবেন। নিজেকে কিভাবে সাবলীল, সুন্দর ও চটপটেভাবে উপস্থাপন করবেন। শুধু রোমান্টিক হলে চলবে না। রোমান্টিক পরিস্থিতি তৈরি করাটাই মুখ্য ব্যাপার। আগে পরিকল্পনা করুন। আপনার প্রেমিকা সাধারণভাবেই আপনার কাছ থেকে একটু বেশি মনোযোগ আশা করবেন। কারণ, তিনি কার ওপর ভবিষ্যতে নির্ভর করতে চলেছেন, সেটা না জেনে তো আর পা বাড়াবেন না। প্রথম ডেটিংয়েই প্রেমিকার মন জয় করতে নিচের পরিকল্পনাগুলো করতে পারেন:


১) পছন্দ-অপছন্দের তালিকা: প্রেয়সীর পছন্দ-অপছন্দের একটি তালিকা তৈরি করে নিতে পারেন। প্রথম ডেটিংয়ে গিয়ে নার্ভাস হয়ে পড়েন অনেকেই। কি করলে তাকে ইমপ্রেস করা যাবে, এ ভাবনাটাই বেশি নার্ভাস করে তোলে বেশির ভাগ পুরুষকে। পছন্দের তালিকাটা জানা থাকলে, সে কাজটা সহজ হয়ে যাবে। নিজেদের আরও ভালোভাবে জানতে কোন রেস্টুরেন্টে ক্যান্ডেল-লাইট ডিনারের পরিকল্পনা করতে পারেন।


২) রিকশায় চড়ে ঘুরে বেড়ানো: রিকশায় বা গাড়িতে চড়ে এখানে-সেখানে ঘুরে বেড়াতে পারেন। সঙ্গিনী যদি এ ধরনের অ্যাডভেঞ্চার ভালোবাসেন, তাহলে প্রথম ডেটিংয়েই তাকে ইমপ্রেস করা বেশ সহজ হয়ে যাবে।


৩) ইনডোর গেইম: নিজেদের মধ্যে গল্প জমিয়ে তুলতে ইনডোর গেইম একটি ভালো উপায়। লুডো, সাপ-মইয়ের খেলা, দাবাসহ আরও অনেক মজার মজার ইনডোর গেইম খেলার পরিকল্পনা করতে পারেন।


৪) ছবির অ্যালবাম: অতীতের সুখস্মৃতিতে হারিয়ে যেতে বাড়ির নতুন-পুরনো ছবির অ্যালবামগুলো যে শুধু কাজের তা নয়। ডেটিংয়ের জন্যও এটা দারুণ। এতে গল্পে গল্পে পরস্পরের পরিবার সম্পর্কেও জানা হয়ে যাবে। আর কথা বা প্রসঙ্গ খুঁজে পেতেও কষ্ট হবে না।


৫) লাইব্রেরি: যাদের বই পড়ার নেশা রয়েছে, তারাই বুঝবেন লাইব্রেরির প্রকৃত কদর। আপনার সঙ্গিনী যদি বই ভালোবাসেন, তাকে নিয়ে কোন সমৃদ্ধ লাইব্রেরিতে চলে যান। একটি বই দু’জন একসঙ্গে পড়তে পারেন। বই নির্বাচনেও বুদ্ধিমত্তার পরিচয় দিন।


৬) বাগান পরিচর্যা: বাগান পরিচর্যায় কিছুটা সময় কাটাতে পারেন। ফুল পছন্দ করেন না, এমন রমণীর সংখ্যা বিরল। বাগানের কাজে একসঙ্গে কিছুটা সময় কাটানোর ফলে আপনার প্রথম ডেটিংটি ফুলের মতোই সুবাসিত হয়ে উঠতে পারে।


৭) একসঙ্গে রান্না: প্রথম ডেটিংয়েই সঙ্গিনীকে ইমপ্রেস করতে একসঙ্গে রান্না করতে পারেন। সম্পর্কের শুরুটার ভিত্তিটাও এতে মজবুত হবে। সঙ্গিনীর পছন্দের খাবারটি তৈরি করতে পারেন। একসঙ্গে খেতে বসুন। গল্পের রসায়নটাও যে জমবে, তাতে সন্দেহ নেই।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me