কর্মজীবী নারীদের জন্য


সেই সকালে তাড়াহুড়ো করে সকালের নাস্তা তৈরি করে আসিফকে খাইয়ে নিজে রেডি হয়ে বক্সে নার্তা নিয়ে অফিসের জন্য বেরিয়ে যায় স্বপ্না। সারাদিন অফিস করে ফিরতে ফিরতে সন্ধ্যা।


বাড়িতে ফিরে আবার রাতের রান্না, ঘর গোছানো কতো কাজ। এতো কাজের ভিড়ে ঠিকমতো আয়না দেখার সময়ই হয় না। আর রূপচর্চা...


তা ঠিক জীবন অনেক কঠিন কর্মজীবী নারীদের জন্য। কিন্তু আমাদের নিজের যত্নের জন্য কিছুটা সময় যে বের করতেই হয়। নিয়মিত যত্ন না নিলে আমাদের ত্বকের অনেক বেশি ক্ষতি হবে পরে অনেক সময় দিলেও যা পুরণ করা কঠিন হবে। আসুন খুব সহজে করা যায় এমন কিছু টিপস্ শিখে নিই:


দুধ দারুণ কিøনজার : এক টুকরো তুলো ঠাণ্ডা দুধে ভিজিয়ে মুখের ত্বকে আলতো করে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর তুলাটি ময়লা হয়ে গেলে এটি পরিবর্তন করে নতুন তুলা ব্যবহার করুন।


দুধের সরই ময়েশ্চার: অতিরিক্ত রুক্ষ ত্বক কোমল ও মশৃণ করতে প্রয়োজন নিয়মিত ময়েশ্চারাইজার ব্যবহার। দুধের সর উন্নত ময়েশ্চার হিসেবে ব্যবহার করতে পারেন।


কর্নফ্লাওয়ার, ময়দা এবং দুধের সরের মিশ্রণ : সমপরিমাণ কর্নফ্লাওয়ার, ময়দা এবং দুধের সর দিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগালে এটি একই সাথে ত¦কের মৃত কোষ পরিস্কারের পাশাপাশি, ত্বক উজ্জ্বল করে।


বাঁধাকপি, মধু এবং ইস্ট: এক টেবিল চামচ মধুর সাথে ইস্ট এবং বাঁধাকপির মিশ্রণ পরিমাণ মত নিয়ে ১৫ মিনিট ত্বকে লাগিয়ে রাখলে এটি শুষ্ক ত¦কের প্রতিরোধক হিসেবে কাজ করে।


তৈলাক্ত ত্বকের জন্য লেটুস পাতা, গোলাপজল এবং লেবুর মিশ্রণ : অল্প পরিমাণ লেবুর রসের সাথে পরিমাণ মত  লেটুস পাতা এবং গোলাপজল মিশ্রণ তৈরি করে  ৩০ মিনিট রেখে  ধুয়ে নিন।


ত্বক এবং প্রয়োজন বুঝে নিয়মিত কিছুক্ষণ ত্বকের যত্ন নিয়ে সব সময় থাকুন কোমল ত্বকে সুন্দর, আকর্ষণীয়।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me