তবু তোমাকেই ভালোবাসি


কিংবা পাল্টাবে মুখোশ, তবু তোমাকেই ভালোবাসি,

শাফিক আফতাব...............

জানি, আগুনে হাত পুড়ে যায়__তবু আগুন নিয়ে খেলেছি

জানি তুমি কষ্ট দেবে__তবু ভালোবেসেছি।

জানি মানুষগুলোয় সেরা শয়তান__তবু তাদের সাথে পেতেছি মিতালী

জানি এই আদম সন্তান বিদেশে পারবেনা পাঠাতে__তবু ডীডহীন টাকা দিয়েছি।

জানি যাকে আজ সন্তানের মতোন প্রতিপালন করলাম

সেই একদিন আমার কাল হবে__তবু তাকে আমি পিতৃত্ব দিয়েছি

জানি এই আগুন্তক অতিথি সংগোপেণে হাতড়াবে আমার নথিপত্র__কিংবা পাচার করবেন গোপণ তথ্যপ্রমাণ

তবু তাকে আমি আতিথেয়তায় ঋদ্ধ করেছি।

জানি তুমিও চিরদিন পাশে রবে না

তোমার যে ভালোবাসা, তা ভোরের শিশিরের মতোন, কিংবা মৌসুমী বাতাস__

রক্তে হিমোগ্লোবিন কমে গেলে তাও ফিকে হবে, কিংবা তুমি পাল্টাবে মুখোশ

তবু আমি তোমাকেই ভালোবাসি,

আমি জানি, আমার এই আজকের সঞ্চয় সব ভাগাড়ের স্তপ হবে

তবু আমি কাজ করে চলেছি__পাঠমগ্ন একজন মেধাবী ছাত্র।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!