যেভাবে বুঝবেন প্রেমে প্রতারিত হচ্ছেন


যেভাবে বুঝবেন প্রেমে প্রতারিত হচ্ছেন

প্রেমে পড়েননি এমন মানুষ বোধহয় নেই। ভালোলাগা থেকে প্রেমের দূরত্বও খুব বেশি নয়। কিন্তু এখন নাকি প্রেম খুব সহজলভ্য হয়ে গেছে। হুট করে প্রেম যেমন হচ্ছে আবার ভেঙেও যাচ্ছে হুট করে। তাই প্রেমে প্রতারিতও হচ্ছেন অনেকে। মন দেয়া নেয়ার খেলাটা অনেক সময়ই তাই পীড়াদায়ক হয়ে ওঠে।

এজন্য বলা হয় কাউকে ক্ষণিকের জন্য ভালো লাগার কিছুদিন পরই আরেকজনের সঙ্গে সম্পর্ক গড়ে তোলাটা ভালোবাসা তো নয়ই উল্টো নৈতিক ও সামাজিক মূল্যবোধের চরম অবক্ষয়েরও একটি চিহৃ। তবে প্রেমে প্রতারিত হচ্ছেন কি-না সেটা যাচাই করতে পারেন সামান্য কয়েকটি বিষয় নিয়ে একটু সচেতন হলেই।

মিথ্যা বলার প্রবণতা: অকারণেই মিথ্যা বলার অভ্যাস কখনোই সমর্থনযোগ্য নয়। মিথ্যার পরিমাণ যত কমই হোক না কেন প্রিয় মানুষ যখন সত্যটা গোপন করে তখন সেটা স্পষ্টতই আপনাকে প্রতারিত করার একটি মানসিকতা প্রদর্শন। তাই নিজে সত্য বলুন ও প্রিয় মানুষটিকে সত্য বলতে উৎসাহিত করুন। সত্য বলার চর্চা থেকেই নিজেদের মধ্যে পারস্পারিক আস্থা বাড়বে।

ডেটিং এর খরচ: বাইরে বেড়ানোর সময় কিছুটা খরচ হয়, সেটা সামান্য রিক্সাভাড়া বা রেস্টুরেন্টে খাওয়ার বিল। আপনার সঙ্গী বা সঙ্গিনীটি বেশ সচ্ছল তারপরও ডেটিংয়ে যাওয়ার পর খরচের ভারটা শুধু আপনাকেই বহন করতে হয়। তাহলে এটাকে একটা সতর্কচিহৃ হিসেবে নিন। তবে, বিল পরিশোধের সময় যদি দু’জন ভাগাভাগি করে টাকা দেন, সেটা পজেটিভ বলেই ধরে নেয়া যায়।

শুধু প্রয়োজনেই যার দেখা মেলে :  প্রেমের অনেকটাই অর্থহীন শুধু ভালোলাগার। তাই প্রয়োজনের বাইরে এসেও নিজেদের সময় দেয়াটা প্রেমেই চলে। তার বিশেষ কোন ব্যস্ততা হয়তো নেই তারপরও আপনার কোনো প্রয়োজনে প্রিয় মানুষটিকে অনুরোধ করেও কাছে পাচ্ছেন না। অথচ তার প্রয়োজনে সে ঠিকই চাপ দেয় দেখা করার। এটাও খুব ভালো লক্ষণ নয়।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me