সাবেক মনের মানুষকে যে ১০টি মেসেজ কখনই দেবেন না

জীবনের সব প্রেম যে রবীন্দ্রনাথের ছোট গল্পের মতো হবে এমন কথা কে বলেছে। সবকিছুই শেষ হইয়া হইলো না শেষ! আহা। আমাদের ভালোবাসার সময় অবশ্যই জীবনের সেরা সময় কিন্তু দুজন মানুষের মধ্যে যখন সম্পর্ক আর কাজ করে না তখন আলাদা হয়ে যাওয়াটাই বুদ্ধিমানের কাজ। পিছনে ফিরে তাকালে শুধু দুঃখই বাড়বে। হৃদয় খুঁড়লে শুধু ক্ষতই জাগবে। তাই আসুন নিজেকে নিয়ন্ত্রণ করি পিছনে ফিরে চাওয়ায় বদলে এগিয়ে যায় সামনের পথে। তাই জেনে নিন পুরনো প্রেম বিশেষ করে এক সময় আপনাকে ফেলে অন্য মানুষকে যে বিয়ে করেছে কখনো যদি সে সামনে এসে দাঁড়ায় তবে কেন তাকে ফিরিয়ে দেবেন তার কারণগুলো।

আমি এখনো তোমাকে ভালোবাসি/মিস করি

ভালোবাসার কথা শুনতে আমারা সবাই ভালোবাসি কিন্তু এটা মনে হয় না খুব ভালো কোন কাজ হবে যদি না আপনাদের মধ্যে পুনর্মিলনের কোন সম্ভাবনা থাকে। এমন যদি হয় আপনাদের দুজনের একজন কোন ইতিমধ্যে কোন সম্পর্কে জড়িয়ে গেছেন সেক্ষেত্রে এই টেক্সট মেসেজ কখনোই পাঠানো উচিত হবে না।

তোমার মতো কেউ নেই

কে বলল নাই? বাস্তব দুনিয়ায় পা রেখেই দেখুন। আর আসলেই যদি তার মতো কেউ দুনিয়াতে না থাকে তবে কেন আপনাদের মাঝে এই ছাড়াছাড়ি। এটা মানুষের স্বাভাবিক প্রবণতা যে আমরা অতীতের খারাপ অভিজ্ঞতার কথা ভুলে যাই।

বেশী বিনয়ী হয়ে কিছু লেখা (আমি সত্যিই দুঃখিত, এটা আমারই দোষ, আবার ফিরে এসো)

মনে রাখবেন এক হাতে তালি বাজে না আর তাই আপনাদের মাঝের এই বিচ্ছেদের জন্য নিজেকে দোষী মনে করারও কোন কারণ নাই। ভুলেও নিজেকে ছোট করে অতিরিক্ত বিনয়ের দিয়ে টেক্সট মেসেজ লিখবেন না। এটা আপনার জন্য পাগলামি ছাড়া আর কিছুই নয়।

কফি খাওয়ার প্রস্তাব দিয়ে এসএমএস

আপনার আকর্ষণ এখনো তার প্রতি আগের মতোই আছে এটা আপনার কাছে অথবা তার কাছে প্রমাণ করার জন্য এমন প্রস্তাব দেওয়ার কোন মানে নাই। বরং এই এসএমএস অন্য এমন কাউকে দিন যে এর যোগ্য।

ইঙ্গিতপুর্ন এসএমএস

আপনি যদি সব কিছু সরাসরি বলতে এবং করতে পছন্দ করেন তবে এবার আপনি আপনার সর্বশক্তি দিয়ে তার কাছ থেকে দূরে থাকার চেষ্টা করুন। কিছু না হোক অন্তত কিছু সময় একাকী নিজের সাথে অতিবাহিত করুন।

মাঝরাতের এসএমএস (কি করছো?/ কথা বলা যাবে? ইত্যাদি)

এ জাতীয় টেক্সট মেসেজ আসলে আপনার কাছে একদম মূল্যহীন। আসলে আপনি তার নাগালের মধ্যে তার কাছাকাছি থাকতে চান। ভেবে দেখুন একশবার এভাবে নিজেকে মূল্যহীন করার আগে।

হাই ...

আপনার এসএমএস এর দুটি অক্ষর দুই হাজার কথার চেয়ে বেশী গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে মনে হবে এমন তাকে কিছু বলতে চাইছেন কিন্তু বলতে পারছেন না। অথবা আপনার আসলে কিছুই বলার নাই। শুধু তার কাছাকাছি থাকার এক হাস্যকর চেষ্টা।

প্রতীকী আবেগ (:-)  

যেহেতু সে আপনার প্রাক্তন এবং তার সাথে সব কিছুই শেষ। তাই অতীত মুছে ফেলুন মন থেকে। আপনার প্রাক্তন প্রেমিক/প্রেমিকার কাছে এ জাতীয় আবেগ প্রকাশ মোটেও শোভন নয়।
বন্ধুত্বের আহবান

প্রেমশীপ থেকে ফ্রেন্ডশীপ সবসময় কাজে আসেনা। অনেকক্ষেত্রে তা সম্ভবও না। বিশেষ করে তার সাথে যে শারীরিকভাবেও একসময় আপনার কাছে ছিল।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me