ওজন বাড়ে প্রেমে পড়লে!


প্রেমে পড়লে তো কতো কিছুই ঘটে। প্রেমিক যুগলের সামনে আসে পৃথিবীর  সবচেয়ে সুন্দর সময়। তবে প্রেমে পড়লে কিন্তু বাড়তে পারে আপনার ওজন। সম্প্রতি করা এক গবেষণায় জানা গেছে এ তথ্য।


গবেষকরা জানান, প্রেমে পড়লে মানুষের মন ফুরফুরে থাকে। এছাড়া প্রেমে পড়লে মানুষ ভালো ভালো খাবার খায়, ডেটিংয়ের সময় দেয়ায় ছুটির দিনগুলোতে ব্যায়াম করারও সময় থাকে না। এসব কারণেই মানুষ মোটা হয়ে যায়।গবেষণায় দেখা গেছে, প্রেমে পড়লে প্রেমিকযুগলের ওজন বাড়ে।


এ ব্যাপারে গবেষণাটির প্রধান ডায়েট শেফের পুষ্টি ও ওজন বিশেষজ্ঞ ইজি ক্যামেরন জানান, মানুষ যখন প্রেমে পড়ে তখন তারা এতো আত্মতুষ্টিতে থাকে যে, তাদের ওজন বেড়ে যায়।


ওই গবেষণায় দেখা গেছে, বর্তমানে প্রেমের সম্পর্কের ক্ষেত্রে খাদ্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। বাইরে খেতে যাওয়া এখন প্রেমেই একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে ওঠেছে। এটাও ওজন বাড়ার একটি অন্যতম কারণ।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!