সে কি ভালোবাসে? নাকি বাসে না!

ভালোবাসা কি জিনিস তা ভার্সিটিতে ভর্তি না হতে পারলে হয়তো জানাই হতো না। প্রথম ক্লাস করতে গিয়ে মেয়েটিকে এক নজর দেখেই মনে হয়েছিলো এই মেয়েটি কেই আমি বিয়ে করবো। কিন্তু মনের কথা মনেই চেপে গেলাম। এরপর ধীরে ধীরে সহপাঠী থেকে আমরা সবচেয়ে ভালো বন্ধু হয়ে গেলাম। দুজনের পৃথিবীটাই যেন দুজনকে ঘিরে। সামান্য এক কাপ চা খেতেও ওকে ছাড়া যেতে ইচ্ছে করে না। কিন্তু সমস্যা হলো কিছুতেই বুঝতে পারছি না যে সে কি আমাকে শুধুই বন্ধু ভাবে নাকি এর থেকে বেশি কিছু? কিভাবে বুঝবে সে আমাকে ভালোবাসে নাকি এটা শুধুই বন্ধুত্ব!

এধরণের সমস্যায় অনেকেই পড়েছেন নিশ্চয়ই? জীবনে চলার পথে এমন অনেক দ্বিধা দ্বন্দ্বে আমাদেরকে পড়তে হয়। তখন আমরা বুঝেও উঠতে পারি না আমাদের কি করা উচিত। বিশেষ করে প্রেম ভালোবাসার বিষয়টিতে তো একেবারে নিশ্চিত না হয়ে এগোনোও যায় না। আপনি যখন কাউকে মনে মনে চাইছেন তখন সে-ও আপনাকে ভালোবাসে কিনা তা কিভাবে বুঝবেন? 

জেনে নিন প্রিয় মানুষটির কোন আচরণ গুলো দেখে বুঝতে পারবেন সে আপনাকে ভালোবাসে।
  • সে আপনার জীবন সম্পর্কে আগ্রহ দেখাবে। আপনার পরিবার, বন্ধু-বান্ধব এবং কর্মক্ষেত্র সম্পর্কে জানতে চাইবে আপনি তাকে যা যা বলেছেন সেগুলো মনে রাখবে।
  • সে জানে কিভাবে আপনাকে হাসাতে হয় এবং কিভাবে মূহূর্তেই মন ভালো করে দিতে হয়। সে সব সময়েই আপনার মন ভালো করে দেয়ার চেষ্টা চালিয়ে যাবে।
  • আপনার ব্যাপারে সে খুবই যত্নশীল থাকবে। আপনি কি খেতে চাইছেন, কি করতে চাইছেন, কোথায় যেতে আপনার ভালো লাগে এসব বিষয় সে মাথায় রাখবে সব সময়।
  • সে আপনার সাথে এমন অনেক কিছুই শেয়ার করবে যা সে সবার সাথে করে না। এবং অনেক ক্ষেত্রে আপনাকে সে বলে নিবে যে এই কথাটি সে শুধু মাত্র আপনার সাথেই শেয়ার করছে কারণ সে আপনাকে বিশ্বাস করে।
  • সে আপনার সাথে বেশ কিছুটা পথ হাঁটতে চাইবে। পাশা পাশি দুজন মিলে হাঁটা উপভোগ করবে সে। আর হাঁটার সময় আপনার ভালো লাগা, খারাপ লাগার বিষয়গুলো কৌশলে জেনে নেয়ার চেষ্টা করবে। খুব মন দিয়ে শুনবে সে আপনার কথা।
  • সে আপনার কাছে থাকতে পছন্দ করছে। এক সঙ্গে রিকশায় বসতে, হ্যান্ডশেকের ছলে হাত ধরতে, কিংবা হাটার সময় হঠাৎ করে হাতের সাথে হাত স্পর্শ করতে চাইবে সে। অর্থাৎ সে আপনাদের শারীরিক নৈকট্য উপভোগ করবে।
  • আপনার জন্য বেশ সময় নিয়ে উপহার পছন্দ করবে সে। উপহার পছন্দ করার সময় আপনার পছন্দকেই গুরুত্ব দিবে সব সময়।
  • আপনার ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে খুঁটিয়ে খুঁটিয়ে জানতে চাইবে সে। কারণ সে আপনার সাথে ভবিষ্যত জীবনের স্বপ্ন দেখতে চায়।
  • বিভিন্ন সময়ে ইশারা ইঙ্গিতে সে আপনাকে বুঝিয়ে দিবে আপনাকে তার পছন্দ। আপনাদের বন্ধু মহলে সে আপনার সুনামে পঞ্চমুখ থাকবে। আপনার সব গুণই তাকে মুগ্ধ করবে এবং সে আপনাকে এটা বিভিন্ন সময়ে ইশারায় বুঝিয়ে দিবে।
  • আপনার সাথে কথা বলার সময় সে বিভিন্ন ভাবে আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাইবে এবং কিছুটা ইতস্তত বোধ করবে। খুব সাধারণ কথা বলতেও ঘাবড়ে যেতে পারে।
জেনে নিলেন প্রিয় মানুষটি আপনাকে ভালোবাসে কিনা তার লক্ষণ গুলো। এবার তাহলে তাকে সরাসরি জিজ্ঞেস করে ফেলুন সে আপনাকে ভালোবাসে কিনা। কারণ কাউকে ভালোবাসা কোনো অপরাধ নয়। হতে পারে আপনার ধারণা ভুল। কিন্তু যদি দ্বিধাগ্রস্ত হয়ে সময় থাকতেই ভালোবাসার কথা না বলতে পারেন তাহলে পরে আফসোস করা ছাড়া আর কোনো উপায় থাকবে না।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me