পোশাকে তারুণ্য ধরে রাখার ৭টি কৌশল

বয়সটা বেড়েই চলেছে প্রতিনিয়ত। কোনো ভাবেই যেন ধরে রাখা যাচ্ছে না বয়সটাকে। সেই সঙ্গে বুড়িয়ে যাচ্ছে আপনার দেহ ও ত্বক। যে পোশাকই পরছেন না কেন, কিছুই যেন ঠিক মানাচ্ছে না ইদানিং। কোন পোশাক পড়লে বয়সটা একটু কম দেখাবে তা নিয়ে ভাবনা-চিন্তারও শেষ নেই। সঠিক পোশাক নির্বাচন করলে আপনার বয়স কমে যাবে অনেকখানি। তাছাড়াও সঠিক ভাবে পোশাক পরিধান করলে আপনাকে বেশ চিকন ও স্টাইলিশও দেখাবে। আসুন তাহলে জেনে নেয়া যাক কোন পোশাক কিভাবে পরিধান করলে বয়স কিছুটা হলেও ঢেকে যাবে।

১)পোশাকে পরিবর্তন আনুন

একটু বয়স বেড়ে গেলে সেই পুরোনো ধাঁচের পোশাক পড়লে বেশ একঘেয়ে ও বয়স্ক দেখায়। তাই বয়স বাড়ার সাথে সাথে পোশাকে বেশ কিছু পরিবর্তন নিয়ে আসতে হবে। যেমন পুরোনো ধাঁচের পোশাক পরতে চাইলে সাথে স্টাইলিশ জ্যাকেট, ফ্যাশনেবল জুতো বা ঘড়ি অথবা হাল ফ্যাশনের কোনো ব্যাগ বা বেল্ট নিয়ে নিন। পোশাকের চেহারাই পাল্টে যাবে।

২)সঠিক মাপের পোশাক

একটু বয়স হয়ে গেলে বেশি ঢিলেঢালা পোশাক পরেন অনেকেই। কিন্তু বয়স বাড়ার সাথে সাথে যদি সঠিক মাপের পোশাক না পরা হয় তাহলে দেখতে আরো বেশি বয়স্ক দেখায়। তাই নিজের জন্য পোশাক কিনতে গেলে সঠিক মাপ দেখে কিনুন। পোশাক বেশি আঁটসাঁট হলেও খারাপ দেখাবে আবার বেশি ঢোলা হলেও বয়স বেশি দেখাবে। 

৩)উজ্জ্বল রঙ পরুন

আমাদের দেশে প্রচলিত আছে যে বয়স বাড়ার সাথে সাথে পোশাকের রঙও হালকা হতে হয়। কিন্তু এটা একটি ভুল পদ্ধতি। কারণ বয়স বেড়ে গেলে হালকা রঙের কাপড় পরিধান করলে আরো বেশি ম্লান দেখায়। তাই বয়স বাড়ার সাথে সাথে পোশাকের রঙও উজ্জ্বল হওয়া উচিত। লাল, কমলা, উজ্জ্বল নীল, সবুজ ইত্যাদি রঙ গুলোর পোশাক পড়লে আপনার বয়স কম দেখাবে আবার গায়ের রঙটাও বেশ উজ্জ্বল লাগবে। আপনি যদি উজ্জ্বল রঙের পোশাক পছন্দ না করে থাকেন তাহলে আপনার হালকা রঙের পোষাকটির সাথে একটি উজ্জ্বল রঙের ওড়না, টাই, বেল্ট ইত্যাদি নিয়ে নিন। তাহলে বয়স অনেকটাই কম দেখাবে আপনার।

৪)নানান রকমের এক্সেসরিজ

বয়স লুকাতে চাইলে পোশাকের সাথে নানান ধরণের এক্সেসরিজ ব্যবহার করে দেখুন কোনটায় আপনাকে মানাচ্ছে। নারীরা কামিজের সাথে মিল করে উজ্জ্বল রঙের বড় একটি দুল পড়ে নিতে পারেন। এতে আপনার বয়স অনেকটাই ঢাকা পরবে। সুন্দর ও রঙিন একটি স্টাইলিশ ব্যাগ আপনার সৌন্দর্যে এনেতে দিবে নতুন মাত্রা। এছাড়াও ছেলে স্টাইলিশ এক জোড়া বুট জুতো কিংবা টাই পরে সহজেই বয়স লুকিয়ে নিতে পারবেন। তাই বয়স লুকাতে পোশাকের সাথে মানানসই এক্সেসরিজ পরে নিন।

৫)টেক্সচার

পোশাকের কাপড়ের ধরণের উপরও আপনাকে কতটুকু কম বয়ষ্ক দেখাবে তা নির্ভর করে। যেমন চকচকে সাটিন ধরনের কাপড় পরিধান করলে বয়স বেশ খানিকটা কম দেখায়। আবার একটু বড় ধরণের প্রিন্টের পোশাক পরলেও বয়স লুকিয়ে রাখা যায় বেশ খানিকটা। তাই বয়স বৃদ্ধির সাথে সাথে ভিন্ন ভিন্ন টেক্সচারের পোশাক পড়ে দেখুন কোনটাতে আপনাকে বেশি মানাচ্ছে।

৭)সঠিক বক্ষ বন্ধনী

বয়স বৃদ্ধির কারণে নারীদের স্তনের আকৃতি আগের মতো সুডৌল থাকে না। ফলে যে কোনো পোশাক পড়লে দেখতে বয়ষ্ক লাগে। বয়স লুকাতে চাইলে যেন তেন বক্ষ বন্ধনী না কিনে ভালো মানের দেখে কিনুন। সঠিক আকৃতির ও মাপের বক্ষ বন্ধনী পরলে বয়স অনেকটাই কমে যাবে।
বয়সের সাথে মানানসই পোশাক নির্বাচন করাটা বেশ কষ্টসাধ্য কাজ। তাই এই সময়ে কি পরা উচিত-অনুচিত তা নিয়ে অনেকেই দ্বিধা দ্বন্দ্বে ভুগে থাকেন। সঠিক পোশাক নির্বাচন করে নিতে পারলে আপনার বয়স ঢাকার পাশাপাশি আপনাকে রুচিশীল ও ব্যক্তিত্ব সম্পন্ন লাগবে। তাই সঠিক পোশাক নির্বাচন করে বয়সটা লুকিয়ে ফেলুন সহজেই

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me