সঙ্গীর কাছে আকর্ষণীয় হয়ে ওঠার ৫ টি উপায়

সঙ্গীর কাছে আকর্ষণীয় হওয়ার জন্য মানুষ কত কি না করে। কেউ কেউ দামী উপহার দেয় আবার কেউ কেউ প্রচুর প্রসাধনী ব্যবহার করে। আবার নিজেকে আকর্ষণীয় করে তোলার জন্য প্লাস্টিক সার্জারি করে চেহারা পাল্টে ফেলার মত ঘটনাও ঘটছে অহরহ! সঙ্গীর কাছে নিজেকে আকর্ষণীয় করে তোলাটা কি খুব কঠিন? খুব সহজেই আপনি আপনার সঙ্গীর কাছে হয়ে উঠতে পারেন একজন আকর্ষণীয় ব্যক্তিত্ব। আসুন তাহলে জেনে নেয়া যাক সঙ্গীর কাছে আকর্ষণীয় হয়ে ওঠার ৫ টি উপায়।

সম্মান করুন

নারী পুরুষ উভয়েই সঙ্গীর কাছে সম্মান আশা করে। তাই আপনার সঙ্গীকে সম্মান করুন। তার কথার প্রাধান্য দিন এবং তার মতামতের গুরুত্ব দিন। কোনো বিষয় নিয়ে সঙ্গীকে ছোট করবেন না কিংবা তাকে আপত্তিকর কথা শোনাবেন না। আপনি যদি আপনার সঙ্গীকে পর্যাপ্ত সমান দেখাতে পারেন তাহলে সহজেই আপনি তার কাছে আকর্ষণীয় হয়ে উঠতে পারবেন।

ভালো ব্যবহার করুন

ভালো ব্যবহার দিয়ে যে কারো মন সহজেই জয় করা যায়। তাই সঙ্গীর মন জয় করতে এবং তার কাছে আকর্ষণীয় হয়ে উঠতে ভালো ব্যবহার করুন। কারণে অকারনে রাগ করে উচ্চ স্বরে ধমক দেয়া, গায়ে হাত তোলা কিংবা খোঁচা মেরে কথা শোনানোর মত বাজে অভ্যাসগুলো ত্যাগ করুন। কারণ এসব অভ্যাসের কারণে আপনার সঙ্গীর কাছে আপনার আকর্ষণ কমে যাবে।

সুন্দর পোশাক পরুন

সুন্দর ও আর্কষণীয় পোশাক পরিধান করলে আপনার সঙ্গী আপনার প্রতি আকর্ষণবোধ করবেই। পোশাক নির্বাচনের ক্ষেত্রে আপনাকে মানায় এমন পোশাক বেছে নেয়াই ভালো। হাল ফ্যাশনের পোশাক পরার চেষ্টা করুন। তবে খেয়াল রাখুন যে সেটা আপনাকে মানাচ্ছে কিনা। পোষাকের রঙের ক্ষেত্রে সঙ্গীর প্রিয় রঙ গুলোকে বেছে নিতে পারেন এবং অপ্রিয় রঙ গুলোকে এড়িয়ে চলার চেষ্টা করুন।

সুন্দর ও মার্জিত ভাষার ব্যবহার

যারা সুন্দর করে কথা বলে তাঁরা খুব সহজেই সবাইকে আকর্ষণ করতে পারে। স্পষ্ট উচ্চারন, ধীরে ধীরে গুছিয়ে শব্দ প্রয়োগ এবং ভাষার সুন্দর ব্যবহারের মাধ্যমে সহজেই সঙ্গীর কাছে আকর্ষণীয় হয়ে ওঠা যায়। এলোমেলো অগোছালো কথা কেউই পছন্দ করে না। সেই সঙ্গে আঞ্চলিক টান,অস্পষ্ট উচ্চারনের কোথাও বুঝতে পারেন না অনেকেই। তাই সঙ্গীর কাছে আকর্ষণীয় হয়ে ওঠার জন্য ভাষার সৌন্দর্যের ব্যাপারে লক্ষ্য রাখুন।

পরিচ্ছন্ন থাকুন

অপরিচ্ছন্ন ব্যক্তিরা কখোনোই সঙ্গীর কাছে আকর্ষণীয় হতে পারে না। তাই সঙ্গীর কাছে আকর্ষণীয় হয়ে উঠতে হলে নিজেকে পরিচ্ছন্ন রাখুন। নিয়মিত গোসল করুন এবং চুল পরিষ্কার করুন। এছাড়াও ঘামের গন্ধ এড়াতে সুগন্ধি ব্যবহার করুন।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me