একটি ছেলে এবং একটি মেয়ে




একটি ছেলে এবং একটি মেয়ে অনেক বছর ধরে খুব ভাল বন্ধুছিল। তারা ঘন্টার পর ঘন্টা কথা বলত এবং একজন আরেকজনকে নিয়মিত এসএমএস পাঠাতো।

যখন তারা একসাথে থাকত কোন দুঃখ তাদেরকে ছুতে পারত না ।

সবকিছু ভালই চলছিল কিন্তু একদিন ছেলেটি মেয়েটি কোন কলরিসিভ কর

ল না ,এমনকি কোন ম্যাসেজেরওউত্তর দিল না।

ছেলেটির কিছু হয়েছে কিনা এটা নিয়ে মেয়েটা বেশ চিন্তিত ছিল..

রাতে সে ঘুমাতে পারল না , নিজের রুমের দরজা লাগিয়ে সারারাত ক

াঁদল । এরপর থেকে মেয়েটা উপলব্ধি করতে শুরু করল যে , ছেলেটি তার কতটা আপন..!


[পরদিন সকালে]


মেয়েটির ঘুম ভাঙল ফোনকলের শব্দে....হ্যা , ছেলেটিই কল করেছে..

ছেলে : হ্যালো..

মেয়ে : এই কুত্তা গতকাল আমারফোন রিসিভ করিস নি কেন , কোথায় ছিলি তুই ??

ছেলে : আমি ব্যস্ত ছিলাম

[মেয়েটি বুঝতে পারল কিছু একটা হয়েছে কিন্তু ছেলেটিকে জিজ্ঞেস করল না]


[নিরবতা]

ছেলে : আমাদের কথা বলা বন্ধ করা উচিত।

মেয়ে: কি??.. কিন্তু কেন ??

ছেলে: আমি দুঃখিত, বিদায়..!

[ছেলেটি ফোন কেটে দিল, মেয়েটি অনুভব করল কেউ বোধহয়তার মুখের উপর দরজা বন্ধ করে দিল]

পুরোনো স্মৃতি মনে পড়ে মেয়েটির ! মনে পড়ে একসাথে লংড্রাইভে যাওয়া অথবা একসাথে সূর্যাস্ত দেখার মুহুর্ত..

মেয়েটি কিছুই বুঝতে পারছিল না..

সে নিঃসঙ্গ অনুভব করল,বিমর্ষ হয়ে পড়ল এবং ভেঙ্গে পড়ল ..

এটাই সবকিছুর উত্তর ছিল!

তার হৃদয় তাকে কুড়ে কুড়ে খাচ্ছিল! মৃত্যু ইচ্ছা ক্রমশই প্রবল হয়ে উঠছিল।

ছেলেটিই ছিল তার ভালবাসার মানুষ..!

“কেন..??”

মেয়েটি চিত্‍কার করল ;

মেয়েটি ছেলেটিকে পাবার জন্য শেষবারের মত চেষ্টা করতে চাইলো..!

[মেয়েটি ছেলেটিক ফোন দিল]

মেয়ে: হ্যালো…

ছেলে: আবার কেন কল দিয়েছিস?

মেয়ে: আমি তোকে কিছু বলতে চাই..

ছেলে: বলে ফেল

মেয়ে: তোর সাথে কথা বলা বন্ধকরার আগে আমি একটা কথা জানতে চাই।

ছেলে: বল..!

মেয়ে: তুই কি ঠিক আছিস?

[ছেলেটি আবারো ফোন কেটে দিল]

মেয়েটি ভেঙ্গে পরল..!

সে চেষ্টা করল কিন্তু সে ভাবল হয়ত ছেলেটি তার কথা একটুও ভাবে না, হয়ত ছেলেটি কখনোই তার বন্ধু ছিল না...

চোখ থেকে টুপ টুপ করে জল গড়িয়ে পড়ল তার

মেয়েটি বাড়ি ছেড়ে চলে গেল,যাওয়ার আগে একটি কাগজের টুকরায় কিছু লিখে রেখে গেলো..!

[পাঁচ ঘন্টা পর]

ছেলেটির রূমে ফোন বেজে উঠল,

,ফোন করেছিল মেয়েটির মা!

তখন মেয়েটি গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি বেডে শুয়ে ছিল !

মেয়েটি হাসপাতালের যেখানে ছিল ছেলেটি দ্রুত সেখানে গেলো ।

মেয়েটি চোখ খুলল..,

ছেলেটি মেয়েটির হাতে হাত রাখল..

ছেলে: আমাকে ক্ষমা করে দে প্লিজ , আমি ভুল করেছি..! আমি তোকে কথা দিচ্ছি যখন তুই ভাল হয়ে যাবি তখন যা চাইবি আমি তোকে তাই দেব..

মেয়ে: আমি তো আর ভাল হবো নারে..

ছেলে: দেখিস তুই ভাল হয়ে যাবি , সত্যি বলছি..

মেয়ে: শুধু একটা কথা বল তুই আমার সাথে এমন কেন করেছিলি?

ছেলেটি মেয়েটিকে বলল তার হার্টে একটা সমস্যা ধরা পরেছে, সে যে কোন সময় মারা যেতে পারে এবং সে চায়নি তারসাথে জড়িয়ে মেয়েটার জীবটাও নষ্ট হোক।

ছেলে: আমি এটা করেছিলাম কারন আমি…..আমি…..আমি তোমাকেভালবাসি..

মেয়ে : আমিও তোমাকে ভালবাসি..

এরপর মেয়েটির হৃদয় স্পন্দন চিরদিনের জন্য থেমে গেল…

মেয়েটি ঢলে পড়ল মৃত্যুর কোলে..!

মেয়েটি মারা যাওয়ার কিছুক্ষন পর ছেলেটি হার্ট এটাক করে মৃত্যু বরন করল..:

ছেলেটি মেয়েটির মৃত্যুর কষ্ট মেনে সহ্য করতে পারেনিকারন মেয়েটির মৃত্যুর কারন ছিল সে..

-মোড়াল:

তুমি যদি কাউকে ভালবাসো…তাহলে তোমার অনুভুতি গুলো লুকিয়ে রেখোনা…

কারন ভালবাসাই মানুষকে বাচতে শেখায় , ভালবাসার জন্যই মানুষ জীবন দান করে অবহেলায়..!

ভালবাসা সবসময় সুন্দর তাই ভালবেসে বাচাটাই কি শ্রেয় নয়..?

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!