ঘরোয়া কাজ পুরুষদের যৌনাসক্তি কমায়!



ঢাকা : সম্প্রতি একটি গবেষণায় দেখা গেছে, ঘরোয়া কাজে নিয়জিত পুরুষদের যৌনাসক্তি কমে যায়। যে যেসব ছেলেরা ঘরের কাজে যেমন-রান্না করা, ঘর গোছানো, ঘর পরিষ্কার করায় বেশি সময় কাটায় তারা অন্যদের তুলনায় যৌন জীবনে কম আগ্রহী হয়ে ওঠে।

সামাজিক বিজ্ঞানের এই গবেষণাটি প্রথম প্রকাশিত হয় এই বছরের ফেব্রুয়ারিতে ‘আমেরিকান সোশালজিক্যাল রিভিউ’ জার্নালে।

আমেরিকার প্রায় ৪৫০০ বিবাহিত নারী-পুরুষ এই গবেষণায় অংশগ্রহণ করেছিলেন। গবেষণাটি চালান ইউনিভার্সিটি অফ ওয়াশিংটনের সামাজিক বিজ্ঞানের অ্যাসোসিয়েট প্রফেসর জুলিয়া ব্রাইন্স। তার মতে, অনেক স্ত্রী চায় তাদের স্বামীরা তাদেরকে ঘরের কাজে সাহায্য করুক। কিন্তু তারা জানে না যে এতে তাদের পুরুষ সঙ্গীর আসক্তি কমে যায়।

আবার নারীদের ভেতরও জরিপ চালিয়ে দেখা গেছে, যেসব নারীদের সঙ্গীরা ঘরের কাজে নিয়মিত অংশগ্রহণ করে তাদের কারো কারো মতামত ছিলো যে তাদের কাছে সঙ্গীকে কামনার পাত্র নয় বরং একজন সহযোগী বন্ধু মনে হয়। তাই স্বামীর প্রতি শারীরিক ভাবে কম আকর্ষিত হয় তারা।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me