স্ত্রীকে যে কথা কখনো বলবেন না……



লাইফস্টাইল ডেস্ক : স্ত্রীর সঙ্গে স্বামীর মনোমালিন্য হয়নি এমন বৈবাহিক সম্পর্ক নেই বল্লেই চলে। তাই জেনে রাখা ভালো কোন বিষয়গুলো স্ত্রীর সামনে কথা প্রসঙ্গে উত্থাপন করা উচিত নয়।

মেয়েটি বেশ সুন্দর: 

হয়তো আপনাকে পরীক্ষা করতে আপনার স্ত্রী কখনও মিষ্টিভাবে জানতে চাইতে পারেন, তোমার কি মনে হয় না মেয়েটা সুন্দরী? সেটা ম্যাগাজিনের প্রচ্ছদে হোক বা বাস্তব জীবনে, হ্যাঁ বললেন তো ফেঁসে গেলেন। ঘুরিয়ে উত্তরটা এমনভাবে দিন যাতে স্ত্রীর বাক্যবাণে জড়াতে না হয়।

তোমাকে সুন্দর লাগছে না: 

আপনার স্ত্রী হয়তো ইচ্ছে করেই তার চুলটা আজ একটু এলোমেলো করে রেখেছেন। তা দেখেও না দেখার ভান করা শ্রেয়। কারণ, মেয়েদের কাছে চুলের কদরটা সামান্য নয়। তোমাকে আজ সুন্দর লাগছে না এ জাতীয় কথা বলাটাও বুদ্ধিমানের কাজ নয়। তাতে বিপদ অবধারিত।

আমার সাবেক প্রেমিকা এমন ছিল: 

 ভুলেও এ ধরনের বিপদে নিজেকে জড়াতে যাবেন না। স্ত্রীর সঙ্গে সাবেক প্রেমিকাকে জড়িয়ে তুলনা করার আগে ১০০ বার ভাবুন। যদি নিজের মনের মধ্যে কখনও এ ধরনের চিন্তা আসে, সেটা সেখানেই রেখে দিন।

তুমি ঠিক তোমার মায়ের মতো হয়েছ: 

 স্ত্রীকে তার মা বা বোনের সঙ্গে নেতিবাচক অর্থে তুলনা করবেন না। তুমিও তোমার মা বা বোনের মতো সূক্ষ্ম বিষয়গুলো বুঝতে পারো না। এ ধরনের মন্তব্যে মনে কষ্ট পাওয়ার পাশাপাশি তার মনে ক্ষোভ তৈরি হওয়াটা স্বাভাবিক। ভুলেও এমন কথা বলবেন না।

তুমি সবসময় এটাই করো: 

সবসময় তুমি এটা করো কিংবা তুমি কখনও এটা করো না জাতীয় কথাবার্তা থেকে দূরে থাকাই ভালো। বরং, যদি সত্যিই স্ত্রীর কোন বিষয় আপনাকে ভীষণ ভোগায়, সেটা ঘুরিয়ে অন্যভাবে তাকে বুঝিয়ে বলুন।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me