সুন্দরী মেয়ে দেখলে ছেলেদের…


সুন্দরী মেয়েদের দেখলে ছেলেদের মুখে লালা আসে বলে বৈজ্ঞানিকভাবে প্রমাণ করেছে আমেরিকার শিকাগো বিশ্ববিদ্যালয়ের গবেষকরা। বিশ্বের জনপ্রিয় অনলাইন নিউজ পেপার ডেইলি মেইল এই গবেষণার কথা জানিয়েছে।


ডেইলি মেইলের স্বাস্থ্য পাতায় দেওয়া সংবাদে দেখা যায়, শিকাগো বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক কলেজ পড়ুয়া কিছু ছেলে ও মেয়ের মধ্যে এই গবেষণা চালায়। তারা কিছু সুন্দরী যুবতী মেয়ের সাথে কিছু যুবক ছেলের মুখোমুখি বসে পাঁচ মিনিট কথা বলতে দেয়। এ সময়ে পুরুষের মুখে লালা আসে।


গবেষণায় বলা হয়, কোন পুরুষ কোন সুন্দরী বা আকর্ষণীয় মেয়ের সংস্পর্শে আসলে ব্রেন স্বয়ংক্রিয়ভাবে মেসেজ পাঠাতে থাকে পিটুইটারী গ্ল্যান্ডে, যার ফলে পুরুষের শরীরে টেস্টোস্টেরন হরমোন নিঃসরিত হতে থাকে বেশি মাত্রায় এবং এর ফলে মুখের স্যালিভা (লালা) বেড়ে যায়।


বৈজ্ঞানিকভাবে প্রমানিত সুন্দরী মেয়ে দেখলে ছেলেদের যেমনটি হয় ।


এ সময় ছেলেদের আচার আচরণেও ব্যাপক পরিবর্তন লক্ষ করা যায় যা স্বাভাবিক আচার আচরণ থেকে সম্পূর্ণ ভিন্ন। গবেষণায় অংশ নেয়া মেয়েরা জানান যে, এসময় ছেলেরা নিজেদের এমনভাবে উপস্থাপন করার চেষ্টা করে যেন, তারা খুব রোমান্টিক।


গবেষণায় নেতৃত্ব দেন শিকাগো বিশ্ববিদ্যালয়ের মাইন্ড এন্ড বায়োলজি বিভাগরে প্রফেসার ড. জেমস রনি। তিনি বলেন, তাদের মধ্যে শুধু লালা ঝরে না, গুরুত্বপূর্ণ পরিবর্তনও হয়।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me