কালো গোলাপ নীল হয়ে যায়……


বসন্তের সকালে জানালার ফাঁক দিয়ে হালকা সূর্যের আলোয় আনাফের ঘুম ভাঙ্গলো।ঘড়িতে সকাল সাড়ে আটটা বাজে। সর্বনাশ হয়েছে আজ তার রাহার সাথে দেখা করার কথা। খুব টেনশন লাগছে। আজ পূর্ণ হতে যাচ্ছে তার বহুদিনের স্বপ্ন। মনে আকাশে উকি মারছে অজস্র পুলকিত প্রাপ্তির আনন্দ।রাহার মুখ থেকে ভালবাসি কথাটা শুনতে তর সইছে না আর। তাড়াতাড়ি রেডি হয়ে নীল পাঞ্জাবীটা পড়ে হাতে রাহার পছন্দের কালো গোলাপ নিয়ে কলেজের দিকে রওনা হলো।

রাহা কলেজের কদমতলায় আনাফের জন্য অপেক্ষা করছে।আনাফকে দেখার সাথে সাথে তাকে জড়িয়ে ধরলো।আনাফ কিছুই বিশ্বাস করতে পারছে না। পাশে কোকিল মনের সুখে গান গাইতে শুরু করল।

রাহার কন্ঠে আবেগী সুর, ‘আনাফ কি জন্য তোকে ডেকেছি জানিস?

আনাফ বলল, ‘জানি কিন্তু আমি কথাটা তোর মুখ থেকে শুনতে চাই।’

রাহা বলল, ''দূর আমার লজ্জা লাগছে।''

“ লজ্জা পাওয়ার কিছু নাই। আমি চোঁখ বুঝছি”

রাহা উত্তেজিত হয়ে বলল, আনাফ আই এম ইন লাভ………।।

আনাফ কথাটা শুনার সাথে সাথে চিৎকার দিয়ে বলল, “ইয়াহু আমি জানতাম তুই সবই বুঝবি। অবশেষে ভালবাসা জন্ম নিলো তোর মনে। আমার যে কি ভালো লাগছে রাহা।"

পকেট থেকে কালো গোলাপটি বের করবে এমন সময় রাহার আকুতি , “আরে পাগলা আগে প্রান্তকে আমার কথাটা বল। ওর সামনে গেলে আমার ভয় লাগে।জানিস প্রান্তকে আমি আমার জীবনের চেয়ে বেশী ভালবাসি। একমাত্র তুই আমাকে সাহায্য করতে পারবি।”

আনাফের মনের আকাশটা হটাৎ কালো মেঘে ঢেকে গেল। মনে হচ্ছে বসন্ত শেষ ;কাল বৈশাখী ঝড় আসছে। ঝড়ে উড়ে যাবে তার কালো গোলাপ…………… পকেটের কালো গোলাপটি হঠাৎ কেনো জানি নীল হয়ে যাচ্ছে……………আসলে নীলইতো হবে কারণ বেদনার রঙ যে নীল……

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!