অন্তঃসত্ত্বা মায়েদের জন্য কারিশমার টিপস


অন্তঃসত্ত্বা মায়েদের জন্য হেলথ টিপস দিলেন ৯০ দশকের নন্দিত বলিউড অভিনেত্রী কারিশমা কাপুর। তিনি গর্ভবতী মায়েদের সুস্বাস্থ্য রক্ষার্থে একটি বই লিখেছেন। বইয়ের শিরোনাম 'মাই ইয়াম্মি মাম্মি গাইড'।

সম্প্রতি এ কাপুরকন্যা বইটির মোড়ক উন্মেচন করেছেন। ওয়ান ইনডিয়ার খবরে জানা গেছে, কাপুরকন্যা কারিশমা এ বইতে প্রসূতি মায়েদের জীবনযাপন নানা বিষয়ে তুলে ধরেছেন। বইটি থেকে প্রসবের পর মায়েদের ফিটনেস সম্পর্কে যাবতীয় তথ্য জানা যাবে। এতে সুনির্দিষ্ট ডায়েট এবং ব্যায়াম চার্ট তুলে ধরা হয়েছে।

এ প্রসঙ্গে ৩৯ বছর বয়সী এ অভিনেত্রী বইটির মোড়ক উন্মোচনের অনুষ্ঠানে বলেন, 'আমি একজন মা। তাই আমি সহজেই আরেকজন মায়ের সমস্যাগুলো সহজেই অনুধাবন করতে পারি। তাই মায়েদের নানা শারীরিক সমস্যা এবং স্বল্প সময়ে তার সহজ সমাধান নিয়ে বইটি লিখেছি। আশা করছি, বইটি পড়ে মায়েরা উপকৃত হবেন।'

কারিশমা মনে করেন, একজন মায়ের সুস্থতা নিশ্চিত করতে তার জন্য পুষ্টিকর খাবারের কোনো বিকল্প নেই। তাই মায়ের খাদ্যতালিকায় অবশ্যই পরিমিত রুটি-সবজি ছাড়াও দুধ ও ফল খাওয়া একান্ত প্রয়োজন।

কারিশমা কাপুরের সাত বছর বয়সী ১ মেয়ে সামায়রা এবং দুই বছর বয়সী ১ ছেলে কিয়ান রয়েছে।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me