চিকেন মাচুরিয়ান



  
RANNA BANNA















 
উপকরণ: 

হাড় ছাড়া মুরগির মাংস পাতলা করে কাটা ২৫০ গ্রাম, আদা কুচি ১ টেবিল চামচ, চিনি ১ চা-চামচ, রসুন কুচি ২ টেবিল চামচ, ডিম ১ টা, পেয়াজ মোটা কুচি আধা কাপ, মরিচ গুড়া ১ চা-চামচ, সিরকা ১ টেবিল চামচ, লেবুর রস ১ টেবিল চামচ, টমেটো সস ৩ টেবিল চামচ, ধনে পাতা কুচি ২ টেবিল চামচ, সয়াসস ১ টেবিল চামচ, ময়দা ৩ টেবিল চামচ, লবণ পরিমাণমতো, স্বাদ লবণ আধা চা-চামচ, তেল পরিমাণ মতো।

প্রণালি: 

মুরগির টুকরা ধুয়ে পানি ঝরিয়ে নিন। ডিম, লবণ, ময়দা, সামান্য স্বাদ লবণ ও লেবুর রস মুরগির সঙ্গে মাখিয়ে ২০-২৫ মিনিট রাখুন। তেল গরম করে মাখানো মুরগি অল্প আঁচে বাদামি করে ভেজে উঠিয়ে রাখুন। পাত্রে আরও একটু তেল গরম করে আদা, রসুন, পেয়াজ ও কাচা মরিচ দিয়ে কয়েক মিনিট ভেজে নিন। এবার এতে টমেটো সস, লবণ, চিনি, স্বাদ লবণ ও এক কাপ পানি দিয়ে দিন। ফুটে উঠলে সিরকা গোলমরিচ গুঁড়া, সয়াসস ভাজা মুরগি ও ধনে পাতা দিয়ে একটু নেড়ে নামান। পোলাও বা পরোটার সঙ্গে পরিবেশন করুন।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me