গরম গরম আলুপরোটা


গরম গরম আলুপরোটা

 
 
ঢাকা: প্রতিদিন সকালে একই ধরনের নাস্তা খেতে ভালো লাগে না। তাই মাঝে মধ্যে যদি নাস্তায় একটু পরিবর্তন আনা যায় মন্দ হয় না। অনেকেই নাস্তায় পরোটা খেয়ে থাকেন। ইচ্ছে করলেই এই পরোটাতে একটু আলু যোগ করে বানাতে পারেন সুস্বাদু আলুপরোটা। তবে সেজন্য আপনাকে একটু বাড়তি সময় দিতে হবে। প্রয়োজন হবে বাড়তি কিছু উপকরণের। শুধু সকালের নাস্তা নয়, এই পরোটা আপনি খেতে পারেন বিকেলের নাস্তা হিসেবেও।
 
আলুপরোটা বানাতে যা যা লাগবে:

আলুসিদ্ধ ২ কাপ, পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ, তেল ৩ টেবিল চামচ, আদা বাটা সিকি চা চামচ, রসুন বাটা ১ চা চামচ, জিরা বাটা আধা চা চামচ, পেঁয়াজ বাটা ২ টেবিল চামচ, গোল মরিচ আধা চা চামচ, লবণ ২ চা চামচ, শুকনা মরিচ ১ চা চামচ, ময়দা পরিমাণ মতো।

যেভাবে তৈরি করবেন:

একটি পাত্রে তেল গরম করে তাতে পেঁয়াজ ঢেলে বাদামী করে ভেজে নিন। পেঁয়াজ বাদামী হয়ে এলে তাতে আদা, রসুন, জিরা, গোলমরিচ, শুকনা মরিচ, পেঁয়াজ বাটা ও লবণ দিয়ে ভালো করে কষিয়ে নিন। এবার কষানো মসলায় আলু সেদ্ধ দিয়ে নেড়েচেড়ে নামিয়ে নিন।

এবার মিশ্রনটি ময়দার সঙ্গে ভালো করে মাখিয়ে পরোটার মতো বেলে গরম তাওয়ায় পরিমাণ মতো তেলে ছেঁকে নিন। ব্যাস, হয়ে গেলো গরম গরম আলুপরোটা। সবজি, ডিম অথবা শুধু সস দিয়েও খেতে পারেন সুস্বাদ এই আলুপরোটা।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me